সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

জাতীয়

 

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে দেশব্যাপী সিরিজ বোমা হামলা ও জঙ্গিবাদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনাসভা করেছে মোংলা উপজেলা আ’লীগ, পৌর আ’লীগ ও সহযোগী সংগঠন।

বুধবার (১৭ আগষ্ট) বেলা ১১ টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সভাপতি বাবু সুনিল কুমার বিশ্বাস’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন’র সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মিলন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন টিটু, আ’লীগ নেতা জালাল আহমেদ বুলবুল, ৬নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর জিএম আল আমি, পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা প্রমুখ।

২০০৫ সালের ১৭ আগস্ট একযোগে দেশের ৬৩টি জেলায় সিরিজ বোমা হামলার ঘটনাটি উল্লেখ করে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে একযোগে এ হামলা চালায় বিএনপি-জামায়াত সরকারের মদদপুষ্ট জঙ্গি সংগঠন জেএমবির জঙ্গিরা। তারা দেশের মানুষের জীবন নিয়ে খেলেছিল। মানুষ বিএনপি-জামায়াতের এই জঙ্গিবাদকে চিরদিনের জন্য প্রত্যাখ্যান করেছে।

বক্তরা নজিরবিহীন ওই হামলার জন্য জামায়াত-বিএনপিকে দায়ী করেন। তারা জঙ্গিবাদ প্রতিহত করার ঘোষণা দেন।

এছাড়াও প্রতিবাদ সভায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *