সিলেটবাসীকে কিভাবে বন্যামুক্ত করা যায় সরকার সেই পরিকল্পনাই করছে -বিশ্বনাথে বস্ত্র ও পাট মন্ত্রী

সিলেট

স্টাফ রিপোর্টার:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, ঘন ঘন বন্যা সিলেট-সুনামগঞ্জবাসীর জীবনকে তছনছ করে দিচ্ছে। তাই প্রধানমন্ত্রী সরকারের এমপি-মন্ত্রী ও আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশনা দিয়েছেন। আমরা বন্যার্ত এলাকা ঘুরে ও খোঁজ-খবর নিয়ে সব তথ্যা প্রধানমন্ত্রীকে অবহিত করব। কারণ সিলেটবাসী কিভাবে বন্যামুক্ত করা যায়, সরকার সেই পরিকল্পনাই করছে। তবে চিন্তার কোন কারণ নেই বন্যার্তদের পাশে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার আছে, তাই সকল প্রকারের সাহায্য ও সহযোগীতা অব্যাহত থাকবে। বন্যার্ত মানুষ যাতে কষ্ঠের মধ্যে না থাকেন সেদিকে প্রধানমন্ত্রী নজরদারী করছেন।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সিলেটের বিশ্বনাথে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে লামাকাজী পয়েন্টে এক্সেল লোডে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বস্ত্র ও পাট মন্ত্রী নানক আরোও বলেন, আপনার ভোট দিয়ে ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরীকে বিজয়ী করে প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিয়ে ছিলেন, আর প্রধানমন্ত্রী আপনাদেরকে ‘প্রতিমন্ত্রী’ত্ব উপহার দিয়েছেন। তাই আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপর আস্থা রাখুন, তিনি দেশ ও জাতির কল্যানেই কাজ করে যাচ্ছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, সকল প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা ও দেশে অবাধ-সুষ্ঠ-নিরপেক্ষ নির্বাচন বাস্তবায়ন করা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বেই সম্ভব হয়েছে। বন্যার্তদের পাশে আছে সরকার। বন্যার্তদেরকে সকল প্রকার সাহায্য ও সহযোগীতা করতে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। বন্যা পরবর্তি পরিস্থিতি মোকাবেলায়ও সরকারের নানান উদ্যোগ গ্রহন করছেন। আপনারা শুধু আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর উপর আস্থা রাখুন।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অরবিন্দু পালের পরিচালনায় অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওযামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি প্রদীপ কুমার দেব।
বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, কার্যনির্বাহী সদস্য আফরোজ বক্স খোকন, মোহাম্মদ শাহনুর হোসাইন, সদস্য জয়ন্ত আচার্য্য, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শংকর চন্দ্র ধর, রামপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম, লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম, পৌর আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আশিক আলী, জেলা যুবলীগ নেতা অতুল দেব, উপজেলা যুবলীগ নেতা ফয়জুল ইসলাম জয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলার দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাব ও গীতা থেকে পাঠ করেন লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য্য।

এসময় অনুষ্ঠানে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাষ্টার আফতাব উদ্দিন, যুগ্ম সম্পাদক মকদ্দস আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক মহব্বত আলী, সদস্য রাজু আহমদ খান, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর নূর, বিশ্বনাথ পৌরসভার কাউন্সিলর রফিক হাসান, রাসনা বেগম, লাকী বেগম, লামাকাজী ইউনিয়ন পরিষদের মেম্বার চমক আলী, লাল মিয়া, প্রতাব পাল, আফজল হোসাইন, আওয়ামীলীগ নেতা সাইফুল আলম, মোক্তার আলী, ফরিদ আহমদ, শহিদ খান আতা, যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ, সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, যুবলীগ নেতা ফয়জুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এরশাদ মিয়া, সাধারন সম্পাদক আকমল হোসাইন, সাবেক সাধারন সম্পাদক জহির উদ্দিন, সদস্য আব্দুল খালিক, আরজ আলী, নাহিয়ান লাহিন, প্রমুখ’সহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *