সিলেটের দক্ষিণ সুরমায় ছাত্র শিবিরের নবীন বরণ

সিলেট

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সাবেক সদস্য ও সিলেট মহানগর শাখার সাবেক সভাপতি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, ৫ আগস্ট ছাত্রজনতার গণবিপ্লবই নতুন বাংলাদেশ উপহার দিয়েছে। বৈষম্যহীন সমাজ বিনির্মাণের রাস্তা দেখিয়েছে। সাড়ে ১৫ বছরের সুদীর্ঘ শোষণ উৎপীড়ন থেকে জাতিকে মুক্তি দিয়েছে। তিনি বলেন, এ বিজয়কে অর্থবহ করতে ছাত্রশিবিরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ছাত্রসমাজকে সাথে নিয়ে দেশ গড়ার কাজে সদা সক্রিয় থাকতে হবে। নিজেদেরকে যোগ্য, দক্ষ ও চরিত্রবান রূপে গড়ে তুলতে হবে। ছাত্র ও মানবতার কল্যাণে নিবেদিত হয়ে দায়িত্ব পালন করে যেতে হবে।

তিনি বৃহস্পতিবার বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির  সিলেটের দক্ষিণ সুরমা (উত্তর) থানার উদ্যোগে রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রদের নিয়ে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

থানা সভাপতি মঈনুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি শাহাবুদ্দিনের উপস্থাপনায় কামালবাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা (পশ্চিম) শাখার সভাপতি নজরুল ইসলাম, সাহিত্য সম্পাদক ইয়াকুব আলী, সাবেক ছাত্রনেতা গিয়াস উদ্দীন। অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন নাঈম আহমদ। নবীন ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইমাদ আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেন, ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষাপ্রতিষ্ঠানের নাম। ছাত্রদের মেধা বিকাশের পাশাপাশি এ কাফেলা তাদের নৈতিক বিকাশ সাধনে অনন্য ভূমিকা পালন করে যাচ্ছে। একজন মুসলমান ছাত্রকে আদর্শ মুসলমান হিসেবে গড়তে প্রচেষ্টা চালিয়ে থাকে। অন্যান্য ধর্মাবলম্বী ছাত্রদেরকেও ধর্মীয় জ্ঞান চর্চা ও অনুসরণের গাইডলাইন দিয়ে থাকে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে প্রেরণা যোগায়। অন্যায় অবিচারের মূলোৎপাটন করতে চেষ্টা করে। সততার গুণে ছাত্রসমাজকে গুণান্বিত করতে চায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *