সিলেটের পথে বিএনপির রোডমার্চ, বিকেলে সমাবেশ

সিলেট

বর্তমান আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে কিশোরগঞ্জের ভৈরব থেকে সিলেট পর্যন্ত রোড মার্চ শুরু করেছে বিএনপি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ভৈরবের দুর্জয় মোড় বাসস্ট্যান্ড থেকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে রোড মার্চটি শুরু হয়।

ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজারের শেরপুর হয়ে বিকেলে সিলেটের আলিয়া মাদারাসা মাঠে সমাবেশের মাধ্যমে শেষ হওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকেই বিএনপির স্থানীয় নেতাকর্মীরা রোডমার্চে অংশ নিতে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও স্থানীয় বিএনপির ও অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মী বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেলের বহর নিয়ে ভৈরব বাসস্ট্যান্ড এলাকায় জড়ো হোন। তারপর বিভিন্ন ব্যানার ও স্লোগানে খণ্ড খণ্ড মিছিলে সমাবেশ স্থলে যোগ দিতে থাকেন। এরপর সকাল সাড়ে ৯টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দদের উপস্থিতিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় দলের ভাইস চেয়াম্যান ডা. এ জেড এম জাহিদ হাসান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, নির্বাহী কমিটির সদস্য লায়লা বেগম, শেখ মুজিবুর রহমান ইকবালসহ জেলা ও উপজেলা পর্যায়ের বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শরিফুল আলম বলেন, এক দফা দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ ভৈরব টু সিলেট রোড মার্চ শুরু হয়েছে। আমাদের এই দাবী বিএনপি ক্ষমতায় আসার দাবী নয়। জনগণের অধিকার আর মানুষের ভোটাধিকার ফেরাতে আমরা রাজপথে নেমেছি। সাধারণ মানুষ দ্রব্যমূল্যসহ নানাবিধ কারণে অতিষ্ঠ হয়ে আওয়ামী লীগ সরকারের পতনে বিএনপি’র সাথে ঐক্যবদ্ধ হয়েছে। বিএনপি জনগণের দাবি আদায়ের জন্য রাজপথে নেমেছে এবং থাকবে।

তিনি আরও বলেন, আজকের রোড মার্চটি সফল করার লক্ষ্যে আমরা বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১২টায় ভৈরব উপজেলার পৌর শহরের কমলপুর এলাকায় বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে সংবাদ সম্মেলন করেছি।

বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ জানায়, আওয়ামী লীগ সরকারের এ মেয়াদে এটি বিএনপির প্রথম রোড মার্চ। চূড়ান্ত আন্দোলনের শেষ ধাপে এসে জেলা পর্যায়ে পাঁচটি রোড মার্চ অনুষ্ঠিত হবে। ভৈরব থেকে সিলেটের পর ২৩ সেপ্টেম্বর বরিশাল থেকে পটুয়াখালী, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ এবং ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোড মার্চ করবে তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *