সিলেটের রাজনীতিতে “ক্লিনম্যান “ খ্যাত এড.নাসির উদ্দিন খান

সিলেট

সিলেট জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান এডভোকেট মো. নাসির উদ্দিন খান বিয়ানীবাজারের শেওলা ইউনিয়নের মরহুম আলা উদ্দিন খানের চতুর্থ ছেলে। পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সিলেটে যাদের সুনাম রয়েছে, তাদের একজন হলেন নাসির উদ্দিন খান

এডভোকেট মো. নাসির উদ্দিন খানের শিক্ষা জীবনের শুরু হয় সিলেট এইডেড উচ্চ বিদ্যালয় থেকে। এখান থেকে এসএসসি পাস করার পর আইকম পাস করেন সিলেটের মদনমোহন কলেজ থেকে। এরপর সিলেট সরকারি কলেজ থেকে স্নাতক পাস করেছেন। এবং সিলেট ল কলেজ থেকে পাশ করেছেন এলএলবি। জাতির পিতা বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের জীবনাদর্শের শিক্ষা প্রাথমিকভাবে তাঁর পরিবারের কাছ থেকেই লাভ করেন।

তাঁর পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। বাবা ও চাচা দেশকে ভালোবাসার শিক্ষা দিয়েছেন তাঁকে। যে শিক্ষা তাঁর সারা জীবন পথ চলার পাথেয় হয়ে আছে। সেই শিক্ষা একজন প্রকৃত দেশপ্রেমী হওয়ার শিক্ষা, বঙ্গবন্ধুর আদর্শ বাঁচিয়ে রাখার শিক্ষা। বাবা চাচাদের কাছ থেকেই বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা জন্মেছে। সেই থেকে আসলে ছাত্রলীগের প্রতি আকৃষ্ট হন।বঙ্গবন্ধুর আদর্শ লালন করে আজ অবধি রাজনীতি করে আসছেন। সেই ১৯৮৪ সালের দিকে এরশাদ বিরোধী আন্দোলনে মিছিল–মিটিং। তখন এড. নাসির খান ক্লাস নাইনে। সে সময় উনার বড় ভাইও ছাত্রলীগের রাজনীতি করতেন। তারই হাত ধরে ছাত্রলীগের রাজনীতি শুরু। পরবর্তীতে ১৯৮৬ সালে সিলেট শহর ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক , যা বর্তমানে সিলেট মহানগর ছাত্রলীগ। ১৯৯৩ সালে সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক । এবং ১৯৯৭ সালেছিলেন সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। পরবর্তীতে ২০০৩ সালে সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক ও ২০১১ সালে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এরপর গত ৫ ডিসেম্বরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি–বার্ষিক সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখহসিনার নির্দেশে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন এড. নাসির খানের রাজনীতির মূল লক্ষ্য দেশ ও দেশের মানুষের সেবা করা। মানুষের একদম পাশে থেকে সেবা করা।

দীর্ঘদিনের রাজনীতিতে কখনই আদর্শ বিচ্ছুতি হন নাই। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রজীবনে ছাত্রলীগ করেন । আর এখন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো পথে রাজনীতি করছেন ।

সিলেট জেলা পরিষদ নির্বাচন নিয়ে এড.নাসির উদ্দিন খান বলেন আমি দলীয় মনোনয়ন জমা দিয়েছি মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে যোগ্য মনে করেন তবে মনোনয়ন দিবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *