সিলেটের সকল পাথর কোয়ারী সচলের দাবিতে কোম্পানীগঞ্জে যুব জমিয়তের মানববন্ধন

সিলেট

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

সিলেটের সকল পাথর কোয়ারী সচলের দাবিতে যুব জমিয়ত বাংলাদেশ কোম্পানীগঞ্জ উপজেলা শাখা কর্তৃক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২৬শে সেপ্টেম্বর আছরের নামাজ পরে উপজেলা সদর পয়েন্টে যুব জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মুফতি রুহুল আমিন সিরাজীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা যুবায়ের আহমদের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্যে বক্তারা দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা সিলেটের ভোলাগঞ্জ সাদাপাথর, জাফলং, বিছানাকান্দি,লোভা,উৎমাসহ সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দিতে বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টা ডক্টর মুহাম্মদ ইউনুসের প্রতি দাবি জানান।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান বলেন সিলেটের সকল পাথর কোয়ারী বন্ধ থাকায় এর সংশ্লিষ্ট ব্যবসায়ী শ্রমিক দিশেহারা হয়ে মানবেতর জীবন পার করছে অন্যদিকে সরকারও রাজস্ব হারাচ্ছে। কোম্পানীগঞ্জের বৃহৎ পাথর কোয়ারী ভোলাগঞ্জ সাদাপাথর বন্ধ থাকায় অনেক ব্যবসায়ী দেউলিয়া হয়েছেন, শ্রমিকরা ৩ বেলা ভাত সুখে-শান্তিতে খেতে পারছেন না। অনেকেই ইচ্ছে থাকা সত্বেও তথ্য প্রযুক্তির এই যুগে সন্তানের লেখাপড়ার খরচ যোগাতে অক্ষম হওয়া তারা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি আরও বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন করতে গিয়ে অনেক শিক্ষার্থী তাদের জীবন দিয়েছেন আর অনেকেই আহত হয়ে এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মাধ্যমে বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হয়েছে। সুতরাং বাংলাদেশের অর্থনৈতিক চালিকাশক্তি বৃদ্ধি করতে এবং শ্রমিক ও ব্যবসায়ীদের কথা চিন্তা করে দ্রুততম সময়ে সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দিতে প্রধান উপদেষ্টার সুদৃষ্টি কামনা করছি।

এছাড়াও বক্তব্য রাখেন মাও: সোহেল আহমদ
সহ সভাপতি উপজেলা জমিয়ত, মাও: সালেহ আহমদ ভারপ্রাপ্ত সভাপতি যুব জমিয়ত সিলেট জেলা উওর, মাসুম আল মাহদী
সাধারণ সম্পাদক যুব জমিয়ত সিলেট জেলা উওর।

এসময় উপজেলা জমিয়ত ও যুব জমিয়ত এবং ছাত্র জমিয়তের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *