সিলেটের ১০ উপজেলায় ভোট আজ

সিলেট

স্টাফ রিপোর্টার : চলমান ষষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপে সিলেট বিভাগের ১০ উপজেলায় আজ বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোট আয়োজনে ইতোমধ্যে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের ১০ উপজেলায় নিয়োগ দেয়া হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। নির্বাচন অবাধ ও সুষ্টু করতে ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী মোতায়েন করা হয়েছে।

সিলেট বিভাগের যে ১০ উপজেলায় আজ ভোট হচ্ছে সেগুলো হলো- সিলেট জেলার বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও বিয়ানীবাজার, সুনামগঞ্জ জেলার ছাতক ও দোয়ারাবাজার, মৌলভীবাজার জেলার কমলগঞ্জ ও শ্রীমঙ্গল এবং হবিগঞ্জ জেলার লাখাই, সদর ও শায়েস্তাগঞ্জ।

এর আগে সোমবার দিবাগত মধ্যরাত ১২টায় প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এ সময়ের পর প্রার্থীদের প্রচার ও মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৭২ ঘণ্টার জন্য ভোটের এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে।

ভোটের পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য মাঠে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে অবস্থান নিয়েছে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ।

তৃতীয় ধাপে সিলেট জেলার ৩ উপজেলা- ফেঞ্চুগঞ্জ, বিয়ানীবাজার ও বালাগঞ্জ উপজেলায় অনুষ্ঠিতব্য ভোটযুদ্ধে লড়ছেন ৪৫ প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন আছেন ভোটের লড়াইয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *