সিলেটে অবরোধের মধ্যে হরতাল: ছাত্রলীগ-যুবদল-শিবির সংঘর্ষ

সিলেট
সিলেটে অবরোধের মধ্যে হরতাল  পালন করছে বিএনপি ও জামায়াতে ইসলামী। অপরদিকে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।
বুধবার  (১ নভেম্বর)  নগরের বন্দরবাজারে ছাত্রলীগ- যুবদল, ছাত্রশিবির ও  স্বেচ্ছাসেবক লীগের সঙ্গে  সংঘর্ষ হয়েছে। এতে স্বেচ্ছাসেবক লীগের চার থেকে পাঁচজন কর্মী আহত হয়েছেন। ওই সময় ভাঙচুর করা হয় কয়েকটি যানবাহন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে হরতালের সমর্থনে জেল রোড এলাকা থেকে মিছিল বের করে যুবদল। মিছিলটি বন্দরবাজারে এলে মহাজনপট্টি থেকে শিবিরের মিছিলও ওই এলাকায় আসে। একই সময়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দিতে স্বেচ্ছাসেবক লীগের একটি মোটরসাইকেল মিছিল এ সড়ক দিয়ে যাচ্ছিল। স্বেচ্ছাসেবক লীগের মিছিলটি বন্দরবাজারে আসামাত্র আচমকা হামলা করেন যুবদল ও শিবিরের কর্মীরা। ওই সময় স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন কর্মী আহত হন; ভাঙচুর করা হয় কয়েকটি যানবাহন।
পরে পুলিশ ঘটনাস্থলে এলে যুবদল ও শিবিরের নেতা-কর্মীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া হয়। এরপর যুবদল ও শিবির কর্মীরা পালিয়ে যান।
এ মুহূর্তে পরিস্থিতি শান্ত রয়েছে জানিয়ে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ‘বন্দরবাজারে দুই পক্ষে কিছুটা ঝামেলা হয়েছিল। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।’
বিএনপির ডাকা তিন দিনের অবরোর কর্মসূচি চলাকালে সোমবার সিলেটের দক্ষিণ সুরমায় পুলিশের ধাওয়া খেয়ে বাইক থেকে পড়ে জিল্লুর রহমান নামে যুবদলের এক কর্মী নিহত হন। এ ঘটনার প্রতিবাদে বুধবার সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে যুবদল। একই সঙ্গে অবরোধ ও হরতাল চলাকালে সিলেটে যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। দোকানপাটও খোলেননি ব্যবসায়ীরা।
অপরদিকে দুপুর থেকে নগরের হুমায়ুন রশীদ চত্বরে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ। দুই দলের কর্মসূচিকে ঘিরে সিলেটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নগরের মোড়ে মোড়ে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীরা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *