সিলেটে অবৈধ কোরবানির পশুর হাট বসলেই ব্যবস্থা

সিলেট

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিলেট জেলা ও মহানগর এলাকায় ৪৫টি পশুর হাট বসার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। এছাড়া অন্য কোথাও অবৈধ ভাবে পশুর হাট বসানো হলে সাথে সাথেেই ব্যবস্থা নিতে সিটি কর্পোরেশন ও এসএমপিকে নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (২৫ জুন) বিকেলে সিলেট জেলা প্রশাসকের হল রুমে পবিত্র ঈদ-উল-আজহা উদযাপন ও অস্থায়ী পশুর হাট স্থাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।

জানা গেছে, পবিত্র ঈদুল আজহায় জেলা প্রশাসন ও সিটি করপোরেশন নির্ধারিত পশুর হাটের অনুমতি দিলেও ঈদ ঘনিয়ে আসতেই সড়ক, বিদ্যালয় মাঠ, খোলা স্থানে অবাধে পশুর হাট বসানো হয়। সেসব হাটে বিক্রেতারা গরু তুলতে না চাইলেও জোর পূর্বক ট্রাক আটকিয়ে গরু নামাতে পাইকারদের বাধ্য করা হয় বলে অভিযোগ ওঠে। এবার এসব ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সেদিকে নজর দিতে জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন নগরবাসী।

এবিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন সিলেট প্রতিদিনকে বলেন, সিলেট মহানগরে ৭টি এবং জেলায় ৩৮টি পশুরহাটের অনুমোদন দেয়া হয়েছে। এর বাহিরে কোথাও কোরবানির পশুরহাট বসার অনুমতি নাই। কোথাও অবৈধভাবে হাট বসলে সাথে সাথেই ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *