সিলেটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ‘এসপি টাওয়ার’ নির্মাণ, চলছে ফ্ল্যাট বিক্রি

সিলেট

সিলেট ব্যুরো:সিলেট মহানগরীর ২১ নম্বর ওয়ার্ডের সোনারপাড়ায় আদালতের নিষেধাজ্ঞা এবং সিটি করপোরেশনের অনুমোদন ছাড়াই ‘এসপি টাওয়ার’ নামে একটি বহুতল ভবন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তাবিহীন এই টাওয়ারে ফ্ল্যাট বিক্রিও চলছে বেশ জোরেশোরে। পাশর্^বর্তী নবারুন ২ এর বাসিন্দা ফিনল্যান্ড প্রবাসী সাজ্জাদুর রহমান মুন্না সম্প্রতি সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে প্রবাসী সাজ্জাদুর রহমান মুন্ন অভিযোগ করেন, আমি এবং আমার অপর ৫ ভাই প্রবাসে বসবাসের সুযোগে কুলাউড়ার ভাটেরা ইউনিয়নের চেয়ারম্যান এ কে এম সৈয়দ নজরুল ইসলাম পেশি শক্তি প্রয়োগ করে তার ০.২৮ একর ভূমি দখল করে এসপি টাওয়ার নির্মাণ কাজ শুরু করেন। বিল্ডিংয়ের ২ তলা থেকে ৬ তলা পর্যন্ত প্রায় ৩ ফুট আমাদের জায়গার উপর বর্ধিত করে নির্মাণ করেন। বাধা দিতে গিয়ে আমি এবং আমার ভাইয়েরা একাধিকবার নজরুল ইসলাম বাহিনীর হামলার শিকার হয়েছি।

মুন্না বলেন, সিটি করপোরেশনের ভবন নির্মাণ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নজরুল ইসলাম ভবন নির্মাণ করেছেন। বিল্ডিং কোড অমান্য করে ভবন নির্মাণ করার বিষয়টি সিটি করপোরেশনকে অবগত করলে সিটি কর্পোরেশন সরেজমিন তদন্ত করে ভবন ভাঙ্গার নির্দেশ প্রদান করে। কিন্তু অদৃশ্য কারণে ভবন ভাঙ্গার বিষয়টি কার্যকর হয়নি।

তিনি আরও বলেন, আমাদের নিজেদের ব্যক্তিগত রাস্তাকে নজরুল ইসলাম তার জায়গা দেখিয়ে ভবন নির্মাণ করার এক পর্যায়ে আমরা আদালতের দ্বারস্ত হলে আদালত ভবন নির্মাণে স্থিতাবস্থা জারি করেন। কিন্তু নজরুল ইসলাম আদালতের আদেশকে পাশ কাটিয়ে ভবন নির্মাণ করেছেন। রাস্তাবিহনী, সিটি করপোরেশনের অনুমোদন বিহীন ভবন নির্মাণ করে এখন তিনি ফ্ল্যাট বিক্রি করছেন।

সংবাদ সম্মেলনে মুন্না বলেন, প্রবাসের কষ্টার্জিত অর্থ দিয়ে ক্রয়কৃত ভূমিতে বাড়ি নির্মাণ করেছি। কিন্তু নজরুল ইসলাম আমাদের বাড়ির রাস্তা দখল করে নিয়েছেন। এ নিয়ে অনেক সালিশ বৈঠক হয়েছে। কিন্তু নজরুল ইসলাম কাউকে তোয়াক্কা করছেন না। উল্টো আমি আমার পরিবারের উপর বিভিন্ন সময় মামলা-হামলা চালিয়ে যাচ্ছেন। নজরুল ইসলাম বাহিনীর ভয়ে আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি।

সুত্রঃস্বাধীন বাংলা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *