সিলেটে ঈদের দিনে ৩ জনের লাশ উদ্ধার

সিলেট

সিলেটে পবিত্র ঈদ-উল-আজহার দিন আত্মহনন ও সড়ক দুর্ঘটনায় ৩ জন ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) দিনের বিভিন্ন সময় সিলেট মহানগরী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

এরমধ্যে ২জন পুরুষ ও ১জন নারী রয়েছেন। নিহত ৩জনের মধ্যে ২ জন আত্মহত্যা ও ১জন সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। আত্মহননকারী এক কিশোরের পরিচয় পাওয়া গেলেও সড়ক দুর্ঘটনায় নিহত নারী ও অপর যুবকের পরিচয় পাওয়া যায় নি।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে সিলেট নগরীর তালতলার সুরমা টাওয়ার থেকে আরিফুল ইসলাম বাবু (১৬) নামে এক কিশোরের লাশ উদ্ধার করে পুলিশ। তার গ্রামের বাড়ি চট্টগ্রামে। সে ২০১১ সাল থেকে সিলেট এসওএস শিশু পল্লী সেন্টারে প্রতিপালন হয়। সেখানে তার একজন বড় বোনও রয়েছে। সে বর্তমানে সুরমা টাওয়ারের ১২ তলায় একটি রুমে বসবাস করতো।

রুমমেটরা জানান, ঈদের দিন তারা বাহিরে ছিলেন। সে বিকেল থেকেই শয়ন কক্ষে ছিল। রাত ১০ টার দিকে তারা ফিরে রুমের দরজা ভেতর থেকে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। পরে ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে মার্কেটের সিকিউিরিটির সহযোগিতায় দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তাকে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এদিকে পবিত্র ঈদুল আজহার দিন বৃহস্পতিবার ভোরে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক মহিলার মৃত্যু হয়েছে। জালালাবাদ থানার মোগলগাঁও ইউনিয়নের চাঁনপুর জামে মসজিদের সামন থেকে তার লাশ উদ্ধার করা হয়। তার বয়স আনুমানিক ২৫-৩০ বছর।

জানা যায়, সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের জালালাবাদ থানার মোগলগাঁও ইউনিয়নস্থ চাঁনপুর জামে মসজিদের সামনে রাতের কোন এক সময় অজ্ঞাতনামা গাড়ীর চাপায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে পুলিশ লাশ উদ্ধার ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

স্থানীয়রা জানান, সে মানসিক ভারসাম্যহীন অবস্থায় ঘটনাস্থল সহ আশপাশ এলাকায় ঘুরাফেরা করতো।

অজ্ঞাতনামা মহিলার লাশের স্বজনদের সন্ধান চেয়েছে পুলিশ। মহিলার লাশ উদ্ধারের সময় তার শরীরে প্রিন্টের কামিজ ও হলুদ রংয়ের পায়জামা পরিহিত ছিল।

এছাড়াও লাশের পরিচয় সনাক্ত করার জন্য ফিঙ্গারপ্রিন্ট ও আনুসাঙ্গিক অন্যান্য আলামত সংগ্রহ করার জন্য সিআইডি ও পিবিআই কাজ করছে বলে জানায় পুলিশ।

অপরদিকে, বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৭টার দিকে সিলেট নগরীর কমদতলী বাস টার্মিনাল সংলগ্ন বাগানের একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিন ভোরে স্থানীয়রা তার লাশ গাছে ঝুলন্ত অবস্থা দেখতে পায়।

পরে পুলিশকে খবর দিলে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করে। তবে প্রাথমিকভাবে তার নাম পরিচয় জানা যায় নি। পুলিশের ধারণা, সে আত্মহত্যা করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *