সিলেটে এডভোকেসি নেটওয়ার্কের জেলা কমিটি গঠন

সিলেট

সিলেট লাইন ডেস্ক: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পাড়ুয়া আনোয়ারা স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক আমিনুর রহমানকে সভাপতি এবং ভোরের কাগজ সিলেট ব্যুারোর স্টাফ রিপোর্টার খালেদ আহমদকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট সিলেট জেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারী) সিলেট নগরীর আম্বরখানাস্থ ইএলএমসি প্রজেক্টের বিভাগীয় অফিসে সকল উপজেলা এএনসি সমূহের ত্রৈমাসিক সমন্বয় সভায় সকলের মতামতের ভিত্তিতে এ কমিটি গঠন করা হয়।

“পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প”-এর আওতায় প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ওয়েভ ফাউন্ডেশন সিলেট বিভাগের তিনটি জেলার সকল উপজেলায় সমাজের পিছিয়ে পড়া লোকজনদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে সমাজের গণমান্য ব্যাক্তিবর্গকে নিয়ে উপজেলা ভিত্তিক এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়। এ সকল কমিটির সদস্যদের নিয়ে এবার গঠন করা হলো জেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি। কমিঠি গঠন উপলক্ষ্যে আয়োজিত ত্রৈমাসিক সমন্বয় সভা সঞ্চালনা করেন ওয়েভ ফাউন্ডেশনের ডিভিশনাল ফ্যাসিলিটেটর মো. শাহজাহান মিয়া। সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সভাপতি শিরিন আক্তার। ইউরোপীয় ইউনিয়নের আর্থিক এবং ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করছেন ওয়েভ ফাউন্ডেশন।

জেলা কমিঠির সিনিয়র সহসভাপতি হলেন ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি তাজুল ইসলাম বাবুল, সহসভাপতি-শিরিন আক্তার ও হোসাইন আহমদ শাহিন, সহ সাধারণ সম্পাদক আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক মাহফুজ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাব উদ্দিন শাহিন, অর্থ সম্পাদক দিলীপ কুর্মি, দপ্তর সম্পাদক তানজিল হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদক রুমা আক্তার, সদস্য সুবীর চক্রবর্ত্তী, রঙ্গিলা কুর্মি, আলেয়া বেগম, ডালিয়া ইসলাম, রাজন রায়, আব্দুল জলিল, শাহীন আহমদ চৌধুরী, সাদেক আহমদ, জেরিন তাসনিম নুসরাত, মীরা কবির, জুয়েল আহমদ, নুরুজ আলী, শাহ আলম ও আব্দুল মালিক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *