সিলেটে জামায়াতের জনসভা বাস্তবায়ন কমিটির সভা

সিলেট

 

ভোট ও ভাতের অধিকার ফিরে পেতে ১৫ জুলাই
রেজিস্টারি মাঠের জনসভা সফলে সিলেটবাসী প্রস্তুত
—–এডভোকেট জুবায়ের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, দেশ জাতি আজ কঠিন ক্রান্তিকাল অতিবাহিত করছে। এই সময়ে ফ্যাসিবাদী শাসনের কবল থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে গণমানুষের প্রিয় কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে। গণতন্ত্র পুনরুদ্ধার, আমীরে জামায়াতসহ জাতীয় নেতৃবৃন্দ ও আলেম-উলামাদের মুক্তির দাবীতে দেশপ্রেমিক জনতাকে স্বোচ্ছার হতে হবে। ভোট ও ভাতের অধিকার ফিরে পেতে আগামী ১৫ জুলাই ঐতিহাসিক রেজিস্টারি মাঠে জামায়াতের জনসভা সফলে সিলেটবাসী প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, দেশে গণতান্ত্রিক স্বাভাবিক ধারা অব্যাহত রাখতে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আয়োজন করতে হবে। আমীরে জামায়াতসহ সকল রাজবন্দীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা/মহানগরীর সকল কার্যালয় খুলে দিতে হবে। সংবিধান স্বীকৃত মিটিং-মিছিল ও সভা-সমাবেশের অধিকার নিশ্চিত করতে হবে। মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় সচেতন নাগরিকবৃন্দকে চলমান আন্দোলনে শামিল করতে জামায়াতের সকল পর্যায়ের নেতৃবৃন্দকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে।

তিনি রোববার আগামী ১৫ জুলাই ঐতিহাসিক রেজিস্টারি মাঠের জনসভা সফলের লক্ষ্যে জনসভা বাস্তবায়ন কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে, মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জামায়াতের সিলেট অঞ্চল টীম সদস্য ও সাবেক মহানগরী নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন।

সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জেলা দক্ষিণের সেক্রেটারী নজরুল ইসলাম, জেলা উত্তরের সেক্রেটারী জয়নাল আবেদীন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, অবৈধভাবে ক্ষমতার মসনদ ধরে রাখতে ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে দমিয়ে রাখতে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। ইসলাম ও ইসলামী আন্দোলনকে বাধাগ্রস্থ করতে আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীসহ আলেম-উলামাদের কারাগারে আটকে রাখা হয়েছে। সকল মামলায় জামিন লাভের পরও মুক্তির আগমুহুর্তে নেতৃবৃন্দকে নতুন মামলায় ফের আটকে রাখা হয়েছে। যা মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লংঘন। আমীরে জামায়াতসহ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দ ও আলেম উলামাদের মুক্তির দাবীতে ১৫ জুলাই ঐতিহাসিক রেজিস্টারি মাঠে সিলেট মহানগর জামায়াতের সমাবেশ সফল করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *