সিলেটে ডেঙ্গুরোগী ২০০ ছুই ছুই

সিলেট

স্টাফ রিপোর্টার: সারাদেশের ন্যায় সিলেটেও ডেঙ্গুরোগী বেড়ে চলেছে। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে আরো ২০ ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সিলেটে চলতি মওসুমে ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো ১৯৬ জনে। মঙ্গলবার পর্যন্ত সিলেটের বিভিন্ন হাসপাতালে ও বাসা-বাড়ীতে ৭২ জন ডেঙ্গুরোগী চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্রটি জানিয়েছে, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ২০ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে সিলেট জেলার ৮ জন ও হবিগঞ্জ জেলার ১২ জন। চলতি মওসুমে (জানুয়ারী থেকে ১৮ জুলাই পর্যন্ত) সিলেটে শনাক্ত হওয়া ডেঙ্গুরোগীর মধ্যে সিলেট জেলার ১৩৪ জন, সুনামগঞ্জ জেলার ৫ জন, হবিগঞ্জ জেলার ৪৯ জন ও মৌলভীবাজার জেলার ৮জন রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগের ১৯৬ জন ডেঙ্গুরোগীর মধ্যে ১২৪ জন ইতোমধ্যে পুরোপুরি সুস্থ হয়েছেন। বর্তমানে ৭২ জন ডেঙ্গুরোগী চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে সিলেটে ২৫ জন, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ৪২ জন ও মৌলভীবাজারে ১ জন ডেঙ্গুরোগী চিকিৎসাধিন রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেট বিভাগে চলতি মওসুমের জানুয়ারী থেকে জুন পর্যন্ত সবমিলিয়ে ৬৩ জন ডেঙ্গুরোগী শনাক্ত হলেও, শুধু চলতি জুলাই মাসের ১৮ দিনে শনাক্ত হয়েছেন ১৩৩ জন। প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছেন ৮ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *