সিলেটে তৃণমূলের মতামত না নিয়ে ওয়ার্ড আ.লীগের কমিটি, ক্ষোভ-হট্টগোল

সিলেট

সিলেট নগরীর ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ‌‌‘তৃণমূলের মতামত না নিয়ে’ কমিটি গঠনের অভিযোগ উঠেছে সিলেট মহানগর আওয়ামী লীগের বিরুদ্ধে।

শনিবার (৩ সেপ্টেম্বর) নগরীর টেকনিক্যাল রোডস্থ আল-সামছি কমিউনিটি সেন্টারে ত্রি-বার্ষিক সম্মেলনে আনসার আহমদ কয়েছকে সভাপতি ও সেলিম আহমদ সেমিমকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ঐ সম্মেলনে সভাপতি পদে জাকির হোসেন ও সাধারণ সম্পাদক পদে তাকবির হোসেন পিন্টু প্রার্থী ছিলেন। সম্মেলনের প্রথম অধিবেশ শান্তিপূর্ণ হলেও দ্বিতীয় অধিবেশনে হট্টগোল হয়। পরে জাকির হোসেন ও তাকবির হোসেন পিন্টুকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হয়।

সাধারণ সম্পাদক প্রার্থী ও সিসিক কাউন্সিলর তাকবির হোসেন পিন্টু অভিযোগ করে বলেন, ‘মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন তৃণমূলের মতামত না নিয়ে তাঁর ব্যক্তিগত পছন্দের লোকদের নিয়ে কমিটি গঠন করেছেন। অতীতে কোন ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটাভুটি না হলেও আমাদের ওয়ার্ডে পছন্দের লোকদের নেতা বানাতে তিনি এই পন্থা অবলম্বন করেন। পূর্বে আমাদের এসব বিষয় না জানানোয় উনার পছন্দের দুই প্রার্থী ছাড়া কেউই নির্বাচনের প্রস্তুতি নিতে পারে নি। তখন আমরা অন্য প্রার্থীরা এ সিদ্ধান্তের বিরোধিতা করলে তিনি (অধ্যাপক জাকির) সম্মেলনস্থল ত্যাগ করে বাইরে গিয়ে পছন্দের দুজনকে দিয়ে কমিটি গঠন করেন।’

সম্মেলনস্থলে উপস্থিত থাকা নাম প্রকাশ্যে অনিচ্ছুক মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক নেতা জানান- সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন চারজন। এরমধ্যে আমাদের মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পছন্দের প্রার্থী ছিলেন দুজন। এই দুইজনকে পদে আনতে মহানগর আওয়ামী লীগের গঠিত সমন্বয়কারী দলেরও মতামত নেননি তিনি। নিজের ইচ্ছামতো ভোটাভুটি করার চেষ্টা করেন। উনার পছন্দের প্রার্থীরা ছাড়া বাকিরা এ বিষয়ে পূর্বে অবগত ছিলেন না। তখন তারা এর বিরোধিতা করলে সম্মেলনস্থলে হট্টগোল শুরু হয়। তখন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলনস্থল ত্যাগ করে রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয়ে বসে জাকির হোসেনের পছন্দের দুই প্রার্থীকে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করে কমিটি ঘোষণা করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে নতুন কমিটির সাধারণ সম্পাদক সেলিম আহমদ সেমিম বলেন, ‘সকল সদস্যদের ঐক্যমতের ভিত্তিতে গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় আমাদের কমিটি গঠন তরা হয়েছে। এতে ঐক্যমত আনার কোন সুযোগ নেই।’

এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের বক্তব্য নিতে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *