সিলেটে পাল্টাপাল্টিতে আ.লীগ-বিএনপির ‘হ্যাটট্রিক’!

সিলেট

সিলেটে একের পর এক পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি। চলতি মাসেই ইতোমধ্যে দুই দফায় পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে দল দুটি। এবার তৃতীয় দফায় একইদিনে প্রায় কাছাকাছি সময়ে রাজপথে নামছে তারা।

আগামী শনিবার জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচি রয়েছে। একইদিন শান্তি সমাবেশ ডেকেছে আওয়ামী লীগ।

এর আগে, গত ৪ ফেব্রুয়ারি সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ ছিল। সেদিন শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। এরপর ১৮ ফেব্রুয়ারি মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচি ছিল। সেদিন নগরীতে মানববন্ধন করে মহানগর আওয়ামী লীগ।

জানা গেছে, গত ১৮ ফেব্রুয়ারি নতুন কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। ঘোষণা অনুসারে, আগামী শনিবার সিলেট জেলা বিএনপির নেতা-কর্মীরা পদযাত্রা কর্মসূচি পালন করবেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী সিলেটভিউকে জানান, গণতন্ত্র ‘পুনরুদ্ধার’, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে শনিবার বেলা ২টা রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হবে জেলা বিএনপির পদযাত্রা। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানায় গিয়ে এই পদযাত্রা শেষ হবে।

তিনি বলেন, ‘আমাদের কর্মসূচি শান্তিপূর্ণ। আমরা কোনো বিশৃঙ্খলা করি না, বিশৃঙ্খলা চাই না। কিন্তু বিএনপির দেখাদেখি পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়াটা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। এগুলো কাম্য নয়।’

বিএনপি নেতারা জানান, পদযাত্রা কর্মসূচি সফল করতে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলার আওতাধীন সকল ইউনিটের নেতা-কর্মীরা এই কর্মসূচিতে যোগ দেবেন।

এদিকে, গতকাল বুধবার রাতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদবিজ্ঞপ্তি প্রেরণ করা হয়। এতে জানানো হয়, আগামী শনিবার বেলা ৩টায় নগরীর চৌহাট্টাস্থ শহীদ মিনার প্রাঙ্গনে জেলা-মহানগর আওয়ামী লীগের শান্তি সমাবেশ হবে। বিএনপি-জামায়াতে ‘নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের’ প্রতিবাদে এই শান্তি সমাবেশ হবে বলে জানানো হয়েছে।

এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ বলেন, ‘চিহ্নিত অপশক্তি গোষ্ঠীর বিরুদ্ধে আমাদের কর্মসূচি। শান্তির বার্তা সর্বত্র পৌঁছে দিতে আমাদের শান্তি সমাবেশ।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *