সিলেটে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড

খেলাধুলা সিলেট

বিপিএলের পরপরই বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আসছে ইংল্যান্ড। এই সিরিজের কোনো ম্যাচ পায়নি সিলেট। আন্তর্জাতিক ম্যাচের জন্য সিলেটবাসীকে অপেক্ষা করতে হবে মার্চে আয়ারল্যান্ড সিরিজ অবধি।

ইংল্যান্ড সিরিজে দুটি প্রস্তুতি ম্যাচের ভেন্যু ছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। কিন্তু ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বাংলাদেশ সফরে খেলবে না কোনো প্রস্তুতি ম্যাচ। সিলেটের মাঠে প্রস্তুতি বাতিল করেছে ইংলিশরা।

পূর্ব নির্ধারিত সূচিতে আগামী ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের। এরপর সিলেটে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতেই ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ওয়ানডের বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। তিনি বলেন, ‘ইংল্যান্ড ২০ ফেব্রুয়ারি আসছে না। প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় তারা ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে। এছাড়া সূচিতে আর কোন পরিবর্তন আসেনি। ১ মার্চ থেকে শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজটি।’

২০১৬ সালের পর এই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ আসছে ইংল্যান্ড। সীমিত ওভারের সিরিজটি হবে ঢাকা ও চট্টগ্রাম, এ দুই ভেন্যুতে। ১ মার্চ মিরপুরে প্রথম ওয়ানডের পর পরের ম্যাচটি হবে ৩ মার্চ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ৬ মার্চ।

চট্টগ্রামেই ৯ মার্চ শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য আবারও দুই দল ফিরবে ঢাকায়, ম্যাচগুলো হবে ১২ ও ১৪ মার্চ। ২০১৬ সালে সফরকারীদের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। তবে টেস্ট সিরিজ ড্র করেছিল ১-১ ব্যবধানে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *