সিলেটে ফ্রি কুরআন ও নামাজ শিক্ষা দিচ্ছে নাসিহা ফাউন্ডেশন

সিলেট

সিলেটে শিশু-কিশোর, নারী ও বয়স্কদের পৃথকভাবে কুরআন-নামাজ ও দ্বীনের বিভিন্ন মাসআলা শিক্ষা দিচ্ছে নাসিহা ফাউন্ডেশন। প্রথম রোজা থেকে সিলেট জেলার সদর উপজেলা, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মোট ১২টি কেন্দ্রে নাসিহা ফাউন্ডেশনের ‘তাদরীবুল কুরআন’ প্রজেক্টের কার্যক্রম শুরু হয়।

সিলেট নগরীর রায়নগর সোনারপাড়া এলাকার বাসিন্দা ও সিলেটের প্রবীণ ব্যবসায়ী মরহুম আলহাজ্ব আব্দুস সালাম রহ. এর স্বপ্নকে বাস্তবায়নের লক্ষে কর্ণধার মুফতি শাইখ হাবিব নূহ ও মুফতি শামীম মুহাম্মদ এই কার্যক্রমের সূচনা করেন।

এবছর নাসিহার কুরআন প্রশিক্ষণ কেন্দ্রগুলো হলো-রায়নগর সোনারপাড়া জামে মসজিদ, খারপাড়া জামে মসজিদ, বায়তুন নূর জামে মসজিদ, পূর্ব কাজির বাজার জামে মসজিদ, বায়তুর রহমান জামে মসজিদ, বংশীধর কেন্দ্রীয় জামে মসজিদ, বংশীধর বায়তুল মুকাররাম জামে মসজিদ, গৌরীনগর উত্তর পাড়া জামে মসজিদ, কোম্পানীগঞ্জ, ওমর ইবনুল খাত্তাব জামে মসজিদ, টিলাপাড়া, এয়ারপোর্ট, বড়দিঘীর পাড় জামে মসজিদ, দরবস্তবাজার, আবু বকর রা. জামে মসজিদ, মহিলা প্রশিক্ষণ কেন্দ্র কাঞ্চনপুর ছাতক সুনামগঞ্জ সেন্টারে চলছে কুরআন শিক্ষা প্রশিক্ষণ।

খোঁজ নিয়ে জানা যায়, উপরোক্ত ১২টি কেন্দ্রে প্রায় সহ¯্রাধিক শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন। যাদের বইপত্র থেকে শুরু করে যাবতীয় শিক্ষা উপকরণ ফাউন্ডেশনটি বহন করছে।

নাসিহা ফাউন্ডেশনের রমজান প্রজেক্টের সভাপতি আলহাজ্ব আব্দুর রাকিব রকু, সহ সভপতি আব্দুর রব সায়েম, সাধারণ সম্পাদক মাসুম আহমদ সার্বিকভাবে তদারকি ও পরিদর্শন করছেন।

উক্ত প্রজেক্ট ব্যবস্থাপনায় রয়েছেন নাসিহা ফাউন্ডেশনের অন্যতম সদস্য আব্দুল আল্লাম রামীম ও আব্দুল কাইয়ূম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *