সিলেটে বিক্ষোভ করতে চায় জামায়াত

সিলেট

ডেস্ক রিপোর্ট : দু’দফা ডেকে সমাবেশ করতে না পেরে এবার সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল করতে চায় জামায়াত ইসলামী। ইতোমধ্যে অনুমতি চেয়ে এসএমপি’র পুলিশ কমিশনার বরাবর একটি লিখিত আবেদন করেছে দলটি।

২৮ জুলাই (শুক্রবার) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল করতে চায় তারা।

বুধবার (২৬ জুলাই) সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মো. শাজাহান আলী গণমাধ্যমকে বলেন, ‘বিক্ষোভ মিছিল ব্যাপারে সোমবার এসএমপি পুলিশ কমিশনার বরাবর লিখিত আবেদন করা হয়েছে। আমরা পুলিশ কমিশনারকে জানিয়েছি দেশের প্রত্যেকটি রাজনৈতিক দল মাঠে। শুধু আমােদেরকে মাঠে নামতে দেওয়া হচ্ছেনা, এটা অগণতান্ত্রিক। আমরা মাঠে সর্বোচ্চ শান্তি শৃংঙ্খলা বজায়ে রেখে বিক্ষোভ করব বলে জানিয়েছি।’

এ বিষয়ে িএসএমপির উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, জামায়াত বিক্ষোভ মিছিল করার জন্য একটি লিখিত পত্র দিয়েছে। এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তাদের কর্মসূচি ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে কি না, এ বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। এখনও পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি।

এর আগে সিলেট বিভাগীয় সমাবেশ করার জন্য দুই দফা পুলিশের কাছে লিখিত আবেদন করেও সমাবেশ করতে পারেনি জামায়াতে। গত ১৫ ও ২১ জুলাই দুই দফা নগরের রেজিস্টারি মাঠে বিভাগীয় সমাবেশ আয়োজনের উদ্যোগ নেওয়া হয়। এ জন্য পুলিশের কাছে লিখিত পত্র দেওয়া হয়েছিল। তবে পুলিশ অনুমতি না দেওয়ায় দলটি সমাবেশ করতে পারেনি। পরে ওই দুই দিন দলটি নগরের বন্দরবাজার এলাকার কুদরতউল্লাহ মার্কেটের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশের অনুমতি না দেওয়ার বিষয়ে ক্ষোভ জানিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *