সিলেটে বুস্টার ডোজে সাড়া কম

সিলেট

স্টাফ রিপোর্টার : সারাদেশে এক দিনে ৭৫ লাখ বুস্টার ডোজের বিশেষ কর্মসূচি সিলেটেও পালিত হয়েছে। তবে অন্য সময়ের চেয়ে এবারের কর্মসূচিতে সাড়া নেই তেমন। ভিড় দেখা যায়নি ভ্যাকসিন সেন্টারগুলোতে।
মঙ্গলবার সকাল থেকে এই কর্মসূচির আওতায় সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সিটি করপোরেশন ও পৌরসভা এলাকার টিকাদান কেন্দ্রে কোভিড টিকার বুস্টার ডোজ দেওয়া হয়।
সিলেটের কয়েকটি সেন্টার ঘুরে দেখা গেছে, খুব বেশি মানুষ তৃতীয় ডোজ টিকা নিতে আসেননি। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রথম দিন কাঙ্খিত লক্ষ্য পূরণ না হলে বিশেষ এই টিকাদান কর্মসূচির সময় আরও বাড়ানো হবে।

সিলেট সিটি করপোরেশন এলাকায় কাল বুস্টার ডোজ নিয়েছেন ৭ হাজার ৯৯১ জন। এরমাঝে পুরুষ ৩ হাজার ৮৮৮ জন ও মহিলা ৪ হাজার ১০৩ জন। বুস্টার ডোজের সব ফাইজারের টিকা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এছাড়া বুষ্টার ডোজের বিশেষ কর্মসূচীর দিনে নগরে ১ম ও ২য় ডোজ নিয়েছেন মোট ৯২০ জন। এরমাঝে ১ম ডোজ নিয়েছেন ৩৫৩ জন ও ২য় ডোজ নিয়েছেন ৫৬৭ জন। সিলেট নগরে মোট ৫৫টি কেন্দ্রে বুস্টার ডোজ কর্মসূচী চালানো হয়।
সিসিকের স্বাস্থ্য বিভাগ বলছে, গতকাল তারা ১৬ হাজার ডোজের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলেন। কিন্তু দিতে পেরেছেন ৮ হাজারের মতো। অর্থাৎ, গতকাল লক্ষ্যমাত্রা পূরণ হয়নি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *