সিলেটে ভয়াবহ অগ্নিকান্ড: ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

সিলেট

সিলেট নগরীর কাজিরবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৪ডিসেম্বর) ভোর রাত ৩টার দিকে  কাজীর বাজারস্থ অগ্রনী ব্যাংকের বিপরীত পাশে এই ঘটনা ঘটে। তবে কেউ হতাহত হননি।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ও পুলিশের সহায়তায় প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকান্ডের ঘটনায় ৫০ থেকে ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

পুলিশ জানায়, কোতোয়ালী মডেল থানাধীন পূর্ব কাজীর বাজারস্থ অগ্রনী ব্যাংকের বিপরীত পাশে হানিফ মিয়ার দোকানসহ কয়েকটি দোকানে বিদ্যুতের সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দোকানগুলোতে গোদামজাত করে রাখা পুরাতন পাটের ও প্লাস্টিকের বস্তা, প্লাস্টিকের দরজা জানালা ও অন্যান্য মালামালসহ ছিল। যা পুড়ে ছাই হয়ে যায়।এতে ৫০ থেকে ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।
পুলিশ আরও জানায়, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন নেতৃত্বে তালতলা ফায়ার ষ্টেশনসহ সিলেট জেলার বিভিন্ন ইউনিট থেকে ১৫ টি অগ্নিনির্বাপন গাড়ি ও কর্মীর চেষ্টায় এবং কোতোয়ালী মডেল থানা পুলিশের সহায়তায় ভোর ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

এব্যাপারে জানতে চাইলে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন বলেন, ভোররাত তিনটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এতে ৭টি দোকান পুুড়েছে বলে ব্যস্ত আছেন জানিয়ে কল কেটে দেন।পরবর্তীতে যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি।
এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের উপপরিচালক মো.মনিরুজ্জামান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ১৩টি ইউনিটের প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আনতে তালতলা, সেনানিবাস, দক্ষিণ সুরমা ওসমানীনগর, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ থেকে অগ্নিনির্বাপন গাড়ি ও কর্মীরা আসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *