সিলেটে যৌন হয়রানিমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান গড়তে পরামর্শ সভা

সিলেট

নারীর উপর সকল ধরনের সহিংসতা প্রতিরোধে বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধে‘যৌন হয়রানি হয়রানিমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান’ গড়ার লক্ষ্যে সিলেটে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার  সকালে ১২ ঘটিকায়, সিলেট সুবিদাবাজারস্ত টনিখান ইন্সটিটিউট এর সভা মিলনায়তন  কক্ষে নারীপক্ষ ও গ্লোবাল ফান্ড ফর উইমেন’র সহযোগিতায় এ সভার আয়োজন করে মেলা সমাজ কল্যান সংস্থা সিলেট।
পরামর্শ সভায় এসময়ে উপস্থিত ছিলেন, সাবেক সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, আব্দুর রসিদ রেনু, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও নেশা নির্মোল সংগঠনের সভাপতি হেলাল উদ্দিন আহমদ,সাবেক সেনা কর্মকর্তা দিলোয়ার হুসেন খান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডাঃ মোঃ রাসেদ হাসনাত।
শাহজাজাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর তাহমিনা ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক রিংকু রানী রায়, সিলেট ভিকটিম সাপোর্ট সেন্টারের এস আই,ভারতী রানী দে, সিলেট ব্লাস্ট এর প্রতিনিধি,গীতা রানী মোদক, ওসমানী আইডিয়াল স্কুলের সভাপতি মনিরুল ইসলাম, সংগঠক ও সমাজকর্মী জাহাঙ্গীর আলম, তাহেরা, আছিয়া, শায়লা, মাহমুদা খাতুন সহ তরুন দলের নেতৃবৃন্দ। পরামর্শ সভায় পরিচালনা করেন ও স্বাগত বক্তব্য রাখেন, মেলা সমাজ কল্যান সংস্থার সভাপতি নুরুন্নাহার বেবি।
এতে যৌন হয়রানি প্রতিরোধে মহামান্য হাইকোর্ট কর্তৃক প্রদত্ত নীতিমালা উপস্থাপন করেন নারীপক্ষের উর্দ্ধতন প্রকল্প কর্মকর্তা উজ্জীমান আক্তার। ও সভার উদ্দেশ্যে নিয়ে আলোচনা করেন প্রকল্প সমন্নয়কারী ও নারীপক্ষের সদস্য কামরুন্নাহার । সেসময় শিক্ষার্থীদের যৌন হয়ারানিমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান গড়তে অংশগ্রহণকারীরা উন্মুক্ত  নানা পরামর্শ তুলে ধরেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *