সিলেটে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

সিলেট

শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে সিলেটের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেটের সর্বস্তরের মানুষ। স্বাধীনতার উষালগ্নে জাতির সূর্যসন্তানদের হারানোর বিষাদময় দিনটি স্মরণ করছে বাংলাদেশ।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে সিলেটের চৌহাট্টাস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সিলেটে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বিভিন্ন সরকারি দপ্তর ও রাজনৈতক ও সামাজিক সংগঠন।

বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠন সমূহ। সিলেটের বিভাগীয় কমিশনার, জেলাপ্রশাসনসহ বিভিন্ন সরকারি দপ্তরও ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পাশাপাশি শ্রদ্ধা জানান বুদ্ধিজীবী পরিবারের সদস্যরা। স্মৃতিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সেখানে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

একাত্তরে মুক্তিযুদ্ধের শেষ ভাগে পরাজয় নিশ্চিত জেনে পাকিস্তানি বাহিনী তাদের এ দেশীয় দোসরদের সহযোগিতায় হত্যা করেছিল শিক্ষাবিদ, চিকিৎসক, সাংবাদিকসহ জাতির হাজারো মেধাবী সন্তানকে।

মুক্তিযুদ্ধের সময় সকল শহীদদের স্মৃতি যথাযথভাবে সংরক্ষণ ও তাদের আত্মত্যাগের ইতিহাস ছড়িয়ে দিতে সবাইকে আরও উদ্যোগী হওয়ার আহ্বান জানান তারা।

এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *