সিলেটে সাড়ে ৪ লাখ টাকা ছিনতাই, ‘ভয়ংকর’ ছিনতাইকারী ফকু রিমান্ডে

সিলেট

সিলেট মহানগরে একের পর এক ছিনতাই করে বেড়ানা চিহ্নিত ছিনতাইকারী মো. ফকু আহমদ মমিনকে (৪৮) গ্রেফতারের পর পুলিশ রিমান্ডের আবেদন করলে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

মহানগরের আম্বরখানা-টিলাগড় রাস্তায় একজনের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ফকুকে গ্রেফতার করে পুলিশ। তিনি মহানগরের দরগাহ গেইট এলাকার ওয়েবস-১১৫ নং বাসার মৃত ময়না মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৮ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে সিলেটের শাহপরাণ থানাধীন মহানগরের মিরাপাড়া এলাকার বাসিন্দা আবদুস সালামা রাহাত (২৮) আম্বরখানা থেকে টিলাগড় যাচ্ছিলেন। পথিমধ্যে ৪টি মোটরসাইকেলে করে একদল ছিনতাইকারী এসে তার গাড়ি আটকে সঙ্গে ব্যাগের মধ্যে থাকা ৪ লাখ ৬৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। ছিনতাইকালে বাধা দিলে রাহাতকে বেধড়ক মারধরও করে ছিনতাইকারীরা।

এসময় রাহাতের চিৎকারে পথচারীরা এগিয়ে এলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে  স্থানীয়রা এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

পরবর্তীতে রাহাত শাহপরাণ থানায় মামলা দায়ের করলে এ ছিনতাই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ফকু আহমদ মমিনকে অভিযান চালিয়ে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে- ফকু ও তার সহযোগিরা সিলেট মহানগরের আম্বরখানা, টিলাগড়, বালুচর ও এয়ারপোর্ট রোডে ছিনতাই করে বেড়ান।

আরও তথ্য জানার জন্য গত ৩০ নভেম্বর ফকুকে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে আদালত জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়ে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ বিষয়ে শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বলেন- আসামি ফকুকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়ে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি। দু-একদিনের মধ্যে করা হবে।

এ মামলার অন্য আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে জানান ওসি আনিসুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *