সিলেটে স্বতন্ত্রের চাপে চ্যালেঞ্জে নৌকার ১০ প্রার্থী

সিলেট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট বিভাগের ১৯টি আসনের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে অংশ নিচ্ছেন ১৮ জন প্রার্থী।

এই বিভাগের ১টি আসনে জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা হয়েছে। ১৮টি আসনের মধ্যে ১০টি আসনেই তীব্র চ্যালেঞ্জের মুখে পড়েছেন নৌকার প্রার্থীরা। এসব আসনে জোরেশোরে ভোটযুদ্ধ নেমেছেন স্বতন্ত্র প্রার্থীর। এরমধ্যে কয়েকটি আসনে নৌকার প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশায়ী হবেন এমনটি ধারণা করা হচ্ছে।

সিলেট-২: এই আসনে নৌকার প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। এখানে শফিকুর রহমানের প্রতিদ্বন্দ্বী হিসেবে গণফোরামের প্রার্থী বর্তমান এমপি মোকাব্বির খান ও জাতীয় পার্টির সাবেক এমপি এহিয়া চৌধুরী আছেন। এখানে লড়াই হবে ত্রিমুখী।

সিলেট-৩: ত্রিমুখী লড়াই হবে এখানে। এ আসনে নৌকার প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন হাবিবুর রহমান। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল। এ ছাড়া জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক আছেন।

সিলেট-৫: আসনে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিনের বিপরীতে ভোটে লড়ছেন ড. আহমদ আল কবির ও হুছামুদ্দীন চৌধুরী। ফুলতলী পীর সাহেবের ছেলে হিসেবে এই অঞ্চলে হুছামুদ্দীন চৌধুরীর প্রভাব রয়েছে। ফলে এখানে লড়াইয়ে তার জেতার সম্ভাবনা রয়েছে বলে স্থানীয় ভোটারদের ধারণা।

সিলেট-৬: আসনে নৌকার প্রার্থী হিসেবে আছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সারওয়ার হোসেন। এ ছাড়া তৃণমূল বিএনপির চেয়ারম্যান ও সাবেক কূটনীতিক শমসের মবিন চৌধুরী। এখানে দীর্ঘদিন এমপি থাকলেও কাঙ্ক্ষিত উন্নয়ন না হওয়ায় নুরুল ইসলাম নাহিদের ওপর সাধারণ ভোটারদের ক্ষোভ আছে।

সুনামগঞ্জ-১: এই আসনে হাড্ডাহাড্ডি লড়াই হবে তিন প্রার্থীর। এখানে নৌকার প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রণজিত সরকার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন আওয়ামী লীগের সাবেক এমপি মোয়াজ্জেম হোসেন রতন ও সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সভাপতি সেলিম আহমদ।

সুনামগঞ্জ-২: এই আসনে নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল মাহমুদের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে আছেন সাবেক এমপি জয়া সেনগুপ্ত।

সুনামগঞ্জ-৪: এই আসনে নৌকার প্রার্থী ড. মোহাম্মদ সাদিকের সঙ্গে লড়াই হবে জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহর।

হবিগঞ্জ-১: এই আসনে মহাজোটের প্রার্থী এম এ মুনিম চৌধুরী বাবু। তার বিপরীতে ভোটে লড়বেন আওয়ামী লীগের সাবেক এমপি ও স্বতন্ত্র প্রার্থী আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

হবিগঞ্জ-২: এখানে বর্তমান এমপি আব্দুল মজিদ খানের বিরুদ্ধে লড়বেন নৌকার প্রার্থী ময়েজ উদ্দিন রুয়েল।

হবিগঞ্জ-৪: এই আসনে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সঙ্গে লড়বেন যুবলীগের সাবেক আইন সম্পাদক ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

মৌলভীবাজার-২: এখানে ত্রিমুখী লড়াই হবে। এই আসনে নৌকার প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সফিউল আলম চৌধুরী নাদেল। আছেন কুলাউরা উপজেলা চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান ও সাবেক এমপি এম এম শাহীন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *