সিলেটে ২২ জানুয়ারীর পেট্রোল পাম্প ধর্মঘট স্থগিত

সিলেট

স্টাফ রিপোর্টার : চাহিদা মতো তেল প্রাপ্তির নিশ্চয়তার আশ^াসে আগামী ২২ জানুয়ারী থেকে সিলেটে ডাকা পেট্রোল পাম্প ধর্মঘট কর্মসূচী স্থগিত করা হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান ও ৩ তেল কোম্পানির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন সিলেটের জ্বালানি তেল ব্যবসায়ীরা।
ধর্মঘট স্থগিতের সত্যতা নিশ্চিত করেছেন সিলেট বিভাগ পেট্রোল পাম্প ওউনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ। তিনি বলেন, মঙ্গলবার বিকাল ৪টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে পেট্রল পাম্প মালিক সমিতি ও জ্বালানি পরিবেশক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে জেলা প্রশাসক মোহাম্মদ মজিবর রহমান পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন ও সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে আলোচনা করে জ্বালানি তেলের ঘাটতি পূরনের আশ্বাস দিয়ে পাম্প বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসার অনুরোধ জানালে পাম্প মালিক সংগঠনগুলোর নেতারা আগে সমস্যা সমাধানের উপর জোর দেন। এমনকি জ্বালানি তেলের ঘাটতি পূরন না হলে তাদের পূর্বঘোষিত কর্মসূচি চলবে বলে উল্লেখ করেন।

জেলা প্রশাসক মো. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ পেট্রোল পাম্প ওউনার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস এ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং সিলেটে জ্বালানী তেল বিপণনকারী কোম্পানি পদ্মা, মেঘনা ও যমুনার কেন্দ্রীয় কর্মকর্তা ব্যবস্থাপনা পরিচালকগণ (এমডি) উপস্থিত ছিলেন। এছাড়া সভায় সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সম্প্রতি সিলেট বিভাগে ১৫০ টির বেশী পেট্রোল পাম্পে দৈনিক ১০ লাখ লিটার জ¦ালানীর চাহিদা থাকলেও সরবরাহ করা হচ্ছে ৪ লাখ লিটারেরও কম। গত কয়েকদিন থেকে সেই সরবরাহ আরো কমিয়ে দেয়া হয়েছে। একই সাথে যাদের চাহিদা বেশী আছে তাদেরকে নিজ খরচে আশুগঞ্জ ডিপো থেকে জ¦ালানী সরবরাহ করতে বলা হয়। এতে বিপাকে পড়েন সিলেটের জ¦ালানী তেল ব্যবসায়ীগণ। এমন সিদ্ধান্তে তারা শেষ পর্যন্ত বাধ্য হয়ে আগামী ২২ জানুয়ারী থেকে সিলেট বিভাগে পেট্রোল পাম্প ধর্মঘটের ঘোষণা দেন। মঙ্গলবার জেলা প্রশাসকের সাথে বৈঠক শেষে তারা সেই ধর্মঘট স্থগিত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *