সিলেট আ. লীগের নেতৃবৃন্দ ঢাকায়, দেওয়া হবে ‘নির্বাচনী বার্তা’

সিলেট

দৃঢ় ঐক্য তৈরি ও মাঠের নেতাদের চাঙা করতে আজ রোববার (৬ আগস্ট) গণভবনে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বর্ধিত সভা। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এ সভায় অংশ নিয়েছেন সিলেটের শতাধিক নেতৃবৃন্দ। আজকের সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচন ও বিএনপিসহ বিরোধীদের সরকারবিরোধী আন্দোলনের বিষয়ে আলোচনা হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

দলীয় সূত্র বলছে, রাজনৈতিক উদ্ভূদ পরিস্থিতিতে আওয়ামী লীগের মধ্যে দৃঢ় ঐক্য প্রয়োজন। ফলে রাজপথ ও ভোটের মাঠ- দুটোতেই জয় চাইলে দলকে অতীতের চেয়ে এখন আরও বেশি সংগঠিত হওয়া প্রয়োজন। এ জন্য মাঠের নেতাদের উজ্জীবিত করতে এবং নির্বাচনী বার্তা দিতে আজকের বৈঠক ডাকা হয়েছে।

এছাড়া ভোটের আগে তৃণমূলের নেতারা দলীয় প্রধান শেখ হাসিনার দিকনির্দেশনা পেতে উদ্‌গ্রীব হয়ে আছেন। তাঁরাও নেত্রীকে কাছে পেয়ে মন খুলে কথা বলবেন।

আজ সকাল সাড়ে ১০টা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই বিশেষ বর্ধিত সভা হয়েছে। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি জেলা/মহানগর ও উপজেলা/থানা/পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকেরা অংশ নিয়েছেন।

আরও রয়েছেন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতারা। জাতীয় সংসদের দলীয় সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানরা, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়ররাও এতে অংশ নিয়েছেন। সব মিলিয়ে গণভবনে প্রায় তিন হাজার মানুষের বসার ব্যবস্থা করা হয়েছে বলে দলীয় সূত্র জানিয়েছে।

দলীয় সূত্র জানায়, সভার প্রথমে দলীয় প্রধান দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এরপর প্রতিটি বিভাগ এবং কিছু কিছু গুরুত্বপূর্ণ জেলার নেতাকে কথা বলার সুযোগ দেওয়া হবে। দলীয় প্রধান সমাপনী বক্তৃতা দিয়ে শেষ করবেন। এরপর আওয়ামী লীগের প্রচার উপকমিটি ও নির্বাচনী সেল থেকে সিডি-বইসহ কিছু প্রচার উপকরণ দেওয়া হবে তৃণমূল নেতাদের।

সভায় চারটি বিষয় সামনে রেখে দিকনির্দেশনা দেওয়া হবে। বৈঠকে সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করা হবে। তবে আগামী জাতীয় নির্বাচনের আগে সারা দেশে দলের কোনো শাখায় নতুন করে সম্মেলন না করার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হবে। আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত দলের কর্মসূচিগুলো কীভাবে পালন করা হবে, তা নিয়েও কথা হবে। জাতীয় নির্বাচনে কোন্দল ভুলে একক প্রার্থীর পক্ষে কাজ করার কঠোর নির্দেশনা দেওয়া হবে। এ ছাড়া দলীয় সভাপতি শেখ হাসিনার ঢাকার বাইরে নির্বাচনী জনসভার বিষয়েও আলোচনা হবে।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী শনিবার রাতে সিলেটভিউ-কে বলেন- ‘আমি সভায় যোগ দিতে ঢাকার পথে আছি। এই সভায় আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা দেবেন দলীয় প্রধান মাননীয় শেখ হাসিনা। এই বর্ধিত সভার পর দলের নেতাদের মনোবল আরও চাঙা হবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। বিশেষ করে সিলেটের নেতাকর্মীরা এই সভা থেকে নতুন শক্তি নিয়ে ফিরবেন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *