সিলেট এখন ‘আনোয়ারময়’ নগরী

সিলেট

নির্বাচন শেষ হয়েছে সেই জুনের ২১ তারিখ। শপথগ্রহণও হয়ে গেছে অনেক আগে। বাকী ছিল দায়িত্ব গ্রহণ। আজ মঙ্গলবার  দুপুর আড়াইটায় তা ও হয়ে যাচ্ছে।

এই শুভক্ষণে ভক্ত অনুরাগী ও শুভানুধ্যায়ীদের ভালোবাসা ও শুভেচ্ছায় সিক্ত সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। তারই বহিঃপ্রকাশ ঘটেছে নগরীর রাজপথ থেকে অলিগলি পর্যন্ত। তার ছবি ও ব্যানারে রীতিমতো ‘আনোয়ারময়’ হয়ে উঠেছে সিলেট মহানগরী।

সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী আজ দায়িত্বগ্রহণ করছেন। এ উপলক্ষ্যে নগরজুড়ে সাজ সাজ অবস্থা। সিলেট সিটি করপোরেশন থেকে শুরু করে দলীয় নেতাকর্মী দায়িত্ব গ্রহণের প্রাক্ষালে তাকে শুভেচ্ছায় সিক্ত করছেন।

তাকে শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে নগরীর রাজপথ থেকে শুরু করে অলিগলিতে টানানো হয়েছে রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন।

এসব ব্যানার ফেস্টুন টানানো হয়েছে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে। তবে অধিকাংশই টানানো হয়েছে ব্যক্তিগত উদ্যোগে। উদ্যোক্তারা অবশ্যই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকেও দৃষ্টিনন্দন ফেস্টুন টানিয়ে তাকে স্বাগত জানানো হয়েছে।

এসব ব্যানার ফেস্টুনে আনোয়ারুজ্জামান চৌধূরীকে স্বাগত জানানোর পাশাপাশি নগরবাসীর আশা-আকাংখার কথাও তুলে ধরা হয়েছে।

প্রত্যাশা ব্যক্ত করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়নের জোয়ার বইছে, সেই জোয়ার এখন বইতে শুরু করবে আধ্যাত্মিক এই নগরীতে। আনোয়ারুজ্জামান চৌধুরীর হাত ধরে সিলেট পরিণত হবে একটি আধুনিক এবং নাগরিক বান্ধব নগরীতে।

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুর আড়াইটায় নগরভবনের মেয়রের কার্যালয়ে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী আগামী পাঁচ বছরের জন্য নগরপিতার দায়িত্ব তুলে দিবেন আনোয়ারুজ্জামান চৌধুরীর হাতে।

এরপর নগরভবনের প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে সুধি সমাবেশ। এই সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *