সিলেট ও সুনামগঞ্জে বন্যাদুর্গত ৫০০ পরিবারের মাঝে জামেয়া আঙ্গুরার নগদ অর্থ ও কাপড় বিতরণ

সুনামগঞ্জ

চলমান বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছে বৃহত্তর সিলেটের অন্যতম শীর্ষ দ্বীনি বিদ্যাপিঠ বিয়ানীবাজারের জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর।
ছাত্র-শিক্ষক, আবনা-ফুজালা, এলাকাবাসী এবং জামিয়ার তহবিল থেকে বন্যার্তদের জন্য গঠনকৃত ত্রাণ তহবিলের প্রথম কার্যক্রম শুরু হয় রোববার (২৬ জুন)।
প্রথম ধাপে সিলেট ও সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হয়।
রবিবার সিলেটের বন্যাদুর্গত কোম্পানিগঞ্জ উপজেলার ১৮০টি পরিবারের কাছে নগদ অর্থ ও পরিধেয় বস্ত্র প্রদান করা হয়। সকাল ১১টায় খাগাইল স্পটে দক্ষিণ কোম্পানিগঞ্জের  বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। বিকাল ৪ টায় টলির লাইন স্পটে উত্তর কোম্পানিগঞ্জের   বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।
২৭ জুন সোমবার সুনামগঞ্জে ত্রাণ কার্যক্রম চালানো হয়। সকাল ১১টায় ছাতক উপজেলার গণেশপুর মাদরাসায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। বিকাল ৩ টায় দোয়ারা বাজার উপজেলার দোয়ারা বাজার উপজেলা ত্রাণ বিতরণ করা হয়।
২৮ জুন মঙ্গলবার সকাল ১০টায় গোয়াইনঘাটের আলিরগাঁও ইউনিয়নের এবং বিকেল ৩ টায় পশ্চিম জাফলং ইউনিয়নের ত্রাণ বিতরণ করা হয়।
তিনদিনে প্রায় পাচঁশত পরিবারের মাঝে এক হাজার টাকা করে নগদ অর্থ ও কাপড় বিতরণ করেন জামিয়ার শায়খুল হাদিস মুফতি মুজিবুর রহমান রহমান।
এসময় উপস্থিত ছিলেন- জামিয়ার ফারেগ ও সাবেক শিক্ষক, ফরিদাবাদ জামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক হাফিজ মাওলানা ফখরুজ্জামান, জামিয়ার শিক্ষক মাওলানা মাহফুজ আহমদ বারকোটি, মাওলানা আব্দুল কাদির সুরইঘাটি, মাওলানা জামিল আহমদ, মাওলানা জফির উদ্দিন, মাওলানা ফরহাদ আহমদ, জামিয়ার ফারেগ মাওলানা লুকমান হাকীম প্রমুখ।
২য় ধাপে বিয়ানীবাজার,গালাপগঞ্জ,জকিগঞ্জ ও কানাইঘাটের বন্যাবিধ্বস্থদের মাঝে এবং মারাত্মক ক্ষতিগ্রস্থ উলামায়ে কেরামের মাঝে ত্রাণ বিতরণ করা হবে বলে জানিয়েছেন-জামিয়ার শিক্ষক ও ত্রাণ কার্যক্রমের ব্যবস্থাপক মাওলানা ফরহাদ আহমদ। বিজ্ঞপ্তি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *