সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

সিলেট

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ছাত্রলীগ শাখার সহসভাপতি রিয়াজুল ইসলাম রিয়াদ ও সাংগঠনিক সম্পাদক আরমান হোসনকে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ সোমবার (১৩ মে) বাংলাদেশ ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক মো. তানভীর হোসেন স্বাধীন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রিয়াজুল ইসলাম (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা) এবং আরমান হোসেনকে (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।’

এর আগে রবিবার বিকালে সিকৃবির আব্দুস সামাদ আজাদ হলের সিট বরাদ্দ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন এই দুই নেতা ও তাদের অনুসারীরা। এতে অন্তত ১০ জন আহত হন। এ ব্যাপারে সিকৃবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ কখনোই শৃংখলাবিরোধী কোনো কাজের সঙ্গে জড়িত থাকে না এবং তা প্রশ্রয়ও দেয় না। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের প্রতি আমি শ্রদ্ধাশীল।’

গত ১০ মে রাতে সিকৃবি ছাত্রলীগের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার দুইদিন না পেরোতেই সংঘর্ষে জড়ালো সিকৃবি ছাত্রলীগের দুটি গ্রুপ এবং বহিষ্কার হলেন দুই নেতা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *