সিলেট নগর জামায়াতের বিজয় দিবসের আলোচনা সভা

সিলেট

ঐক্যবদ্ধ বিজয়ের চেতনায় সুখী সমৃদ্ধ
গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে হবে
—–মুহাম্মদ ফখরুল ইসলাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, ১৯৭১ সালের এইদিনে বিশ্ব মানচিত্রে আমাদের দামাল ছেলেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে মুসলিম অধ্যূষিত স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছিল। ১৬ ডিসেম্বর বিজয় দিবস জাতীয় জীবনের গৌরবোজ্জল দিন। দেশ মাতৃকার গর্বিত সন্তান মুক্তিযুদ্ধের শহীদগণ আমাদের প্রেরণার উৎস ও মুক্তিযোদ্ধাগন আমাদের সম্পদ।

তিনি বলেন, বিজয়ের ৫১ বছর পেরিয়ে গেলেও যে মহান লক্ষ্যে দেশ স্বাধীন হয়েছিল তা আজো বাস্থবায়ন হয়নি। দেশে গণতন্ত্র নেই, মানুষের ভোটাধিকার নেই ও কথা বলার অধিকার নাই। মুক্তিযুদ্ধের ঐক্যের চেতনাকে রাজনৈতিক কারণে ক্রমশ বিভক্তির দিকে ঠেলে দেয়া হচ্ছে। সকল ষড়যন্ত্র নস্যাত করে বিজয়ের চেতনায় উজ্জীবিত হয়ে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার করে দারিদ্র ও দুর্নীতিমুক্ত, সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। বিজয়ের সুফল প্রতিটি ঘরে ঘরে পৌছে দিতে দেশপ্রেমিক জনতার সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

তিনি শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রবের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা ক্বারী আলা উদ্দিন ও শফিকুল আলম মফিক প্রমূখ।
নেতৃবৃন্দ বলেন, আমাদের বিজয়ের চেতনা ঐক্যের। রাজনৈতিক ফায়দা হাসিল করতে একটি পক্ষ জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র করছে। তারা অতীতেও এমন ষড়যন্ত্র করেছিল কিন্তু সফল হয়নি এবং ভবিষ্যতেও হবেনা। মনে রাখতে হবে আমাদের মহান বিজয়ের লক্ষ্য শুধু একটি ভুখন্ড নয় সর্বক্ষেত্রে মানুষের স্বাধীনতা নিশ্চিত করা। আর এই মহান বিজয়ের জন্য দেশপ্রেমিক জনতার সংগ্রাম আজো চলছে এবং বিজয়ের সুফল দেশের প্রতিটি ঘরে ঘরে পৌছার পুর্ব পর্যন্ত দেশপ্রেমিক জনতার এই সংগ্রাম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *