সিলেট বিএনপির গণসমাবেশ: সিসিকের গাড়ি ও জনবল নিয়ে সমালোচনার ঝড়

সিলেট

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে শনিবার (১৯নভেম্বর)।সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে গণসমাবেশ। এরইমধ্যে মঞ্চের কাজ শেষ হয়েছে। চলছে মাঠের অন্যান্য আনুষাঙ্গিক কাজ। তন্মধ্যে মাঠ প্রস্তুতে সহযোগিতা করতে এগিয়ে এসেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুর হক চৌধুরী। বিএনপির সমাবেশ সফলে তিনি সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

সরেজমিন দেখা যায়, সিলেট সিটি করপোরেশনের গাড়ি দিয়ে মাঠের কাজ হচ্ছে, পানির গাড়ি ও রোলার দিয়ে সমাবেশের মাঠকে প্রস্তুত করছে সিলেট সিটি করপোরেশন। ওই সময় মাঠ পরিদর্শন করতে দেখা যায় সিসিক মেয়র আরিফুর হক চৌধুরীকেও। এসময় সঙ্গে ছিলেন তার এপিএস সুহেল আহমদ এবং তানজিল আহমদ।

দলীয় একটি অনুষ্ঠানে সরকারি জনবল ও কাঠামো ব্যবহার করায় ক্ষোভ দেখা দিয়েছে সচেতন মহলে। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মেয়র আরিফুল হক চৌধুরী ক্ষমতার অপব্যবহার করে দলীয় কাজে সরকারি গাড়ি ও সিসিকের কর্মচারী ব্যবহার করছেন বলে মনে করছেন তারা। তাদের অভিমত সিসিকের গাড়ি ও জনবল কাজে লাগিয়ে বিএনপির বন্দনা করা হচ্ছে।

এ নিয়ে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। অনেকেই বলাবলি করছিলেন, সিসিক শায়ত্বশাসিত প্রতিষ্ঠান হওয়া স্বত্ত্বেও কিভাবে বিএনপির রাজনৈতিক অনুষ্ঠানে সহযোগিতা করতে পারে ?

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে সমালোচনার ঝড়। বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ তাঁর ভেরিফাইডকৃত ফেসবুক আইডিতে দুটি ছবি যুক্ত করে লিখেছেন, ‌‘মনে অনেক প্রশ্ন জাগে আমাদের সংবর্ধনা যারা নেন তারা নিশ্চয়ই উত্তর দিবেন সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শতকোটি টাকা বরাদ্দের মাধ্যমে যে সকল যন্ত্রপাতি ক্রয় করা হয়েছিল সেই যন্ত্রপাতি দিয়েই শেখ হাসিনার পতনের নামে আন্দোলনে ব্যবহার হচ্ছে।’

আফতাবুল কামাল রকি নামে একজন লিখেছেন, ‌‘সরকারি যন্ত্রপাতি কিভাবে এই কাজে ব্যবহার করা হল তা খতিয়ে দেখা দরকার।’

শাহ আজমান আরেকজন লিখেন, ‘সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নের জন্য দেশরত্ন শেখ হাসিনার শতকোটি টাকা বরাদ্দের মাধ্যমে যে সকল যন্ত্রপাতি ক্রয় করা হয়েছিল সেই যন্ত্রপাতি দিয়েই শেখ হাসিনার পতনের আন্দোলনে ব্যবহার হচ্ছে। দুধকলা দিয়ে সাপ পুষলে যা হয় আরকি। সিলেট ১ আসনের সংসদ সদস্য মাননীয় পররাষ্ট্রমন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি।’

তবে সংশ্লিষ্টদের দাবি-নিয়ম অনুযায়ী নির্ধারিত ফি দিয়ে গাড়িও জনবল ব্যবহার করা হচ্ছে।

এব্যাপারে বুধবার(১৬নভেম্বর) বিকালে সিলেট প্রতিদিনের সাথে আলাপকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, যেকোনো দলের অনুষ্ঠানে সিসিক যানবাহন ব্যবহার করতে হলে নিয়ম অনুযায়ী দরখাস্ত করে নির্ধারিত ফি প্রদান করে নিতে পারে।শুধু বিএনপির অনুষ্ঠান বলে নয়, আওয়ামী লীগ, জাসদ ও বিভিন্ন ইসলামী সংগঠনের অনুষ্ঠানেও সিসিকের যানবাহন ব্যবহার করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *