সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল

সিলেট

 

তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করতেই পাঠ্যপুস্তকে
বিতর্কিত বিষয় যুক্ত করা হয়েছে
—-সিলেট মহানগর জামায়াত

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, নতুন শিক্ষাক্রমের পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয় যুক্ত করার মাধ্যমে তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করার ষড়যন্ত্র চলছে। সুকৌশলে পাঠ্যপুস্তকে নাস্তিক্যবাদী বিষয় ঢুকিয়ে প্রজন্মকে ধর্মহীণ করা হচ্ছে। তেল, গ্যাস ও বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির মাধ্যমে সরকার জনগণকে শোষণ করছে। অবৈধভাবে ক্ষমতা আকড়ে রাখতে তারা প্রহসনের নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিচ্ছে। কিন্তু দেশে আর কোন পাতানো নির্বাচন মেনে নেয়া হবেনা।

তারা বলেন, অবিলম্বে পাঠ্যপুস্তকের বিতর্কিত সকল বিষয় বাতিল করতে হবে। নিত্যপ্রয়োজনীয় দ্রবমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। গ্যাস, তেল ও বিদ্যুতের মূল্য কমিয়ে আনতে হবে। আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান, সেক্রেটারী অধ্যাপক মিয়া গোলাম পারওয়ার সহ ষড়যন্ত্রমূলক মামলায় কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আয়োজন করতে হবে।

শনিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষা কারিকুলাম থেকে ইসলাম বিরোধী অধ্যায় প্রত্যাহার, কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন এবং বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বর্ধিত মূল্য কমানোর দাবিতে সিলেট মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় মিছিলে অংশ নেন ও বক্তব্য রাখেন, মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারীি এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা মু. আজিজুল ইসলাম, শফিকুল আলম মফিক, রফিকুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ ও সেক্রেটারী শরীফ মাহমুদ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষাব্যবস্থা থেকে ইসলামী আদর্শ মুছে দিয়ে অশ্লীলতা, পৌত্তলিকতা শিক্ষা সংযুক্তির মাধ্যমে ইসলামবিরোধী ষড়যন্ত্র বাস্তবায়ন করছে সরকার। অত্যন্ত সুকৌশলে পাঠ্যবইয়ে ইসলামী বিশ্বাস, আদর্শ, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্যকে উপেক্ষা করা হয়েছে। অন্যদিকে পৌত্তলিকতা, অশ্লীলতা ও ইসলামবিরোধী ভিনদেশী কৃষ্টি-কালচার তুলে ধরা হয়েছে। পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয় সংযুক্তির ব্যাপারে ধমপ্রাণ মানুষ গর্জে উঠেছে। দেশের ধর্মপ্রাণ ছাত্র-জনতা নাস্তিক্যবাদী এই ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেবে না। সরকারকে সংখ্যাগরিষ্ঠ মানুষের আবেগ-অনুভূতি, মতামত ও ন্যায়সংগত দাবিকে মূল্যায়ন করতে হবে। বিতর্কিত বিষয় প্রত্যাহার করতে হবে এবং এর সাথে জড়িতদের শাস্থি নিশ্চিত করতে হবে। অন্যথায় তৌহিদী জনতার দাবীকে উপেক্ষা করার পরিনতি সরকারের জন্য মঙ্গলজনক হবেনা। অবিলম্বে এ নীতিহীন সিদ্ধান্ত বাতিল করে ইসলামী মূল্যবোধের ভিত্তিতে শিক্ষানীতি, শিক্ষা আইন ও পাঠ্যসূচি প্রণয়ন করার জোর দাবি জানান তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *