সিলেট মহানগর জামায়াতের নতুন ঘর হস্থান্তর

সিলেট

জামায়াতের বন্যা পরবর্তী পুনর্বাসন
কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে
—–এডভোকেট জুবায়ের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, ভয়াবহ বন্যার এক বছর পার হতে চললেও এখনো জামায়াতের বন্যা পুনর্বাসন কাযক্রম, ক্ষতিগ্রস্থ ঘর নির্মাণ, সংস্কারের জন্য ঢেউটিন বিতরণ কাজ অব্যাহত রয়েছে। সামর্থ অনুযায়ী এই কার্যক্রম পরবর্তীতে অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য জামায়াত মানবতার কল্যানে কাজ করে। জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে জুলুম নিপীড়নের মাধ্যমে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করা হয়। কিন্তু ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণে জামায়াতের এই পথচলা থামিয়ে দেয়ার সাধ্য কারো নেই। মানবতার কল্যাণে জামায়াত কাজ করে যাবেই। ইনশাআল্লাহ।

তিনি বলেন, বন্যা পরবর্তী পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করতে গিয়ে আমীরে জামায়াত এক বিধবা মহিলাকে দুটি কন্যা সন্তান ও একমাত্র প্রতিবন্দ্বি ছেলেকে নিয়ে জরজীর্ণ ঘরে বসবাস করেন দেখে মানবিক দৃষ্টিকোণ থেকে এই ঘর নির্মাণের উদ্যোগ নেন। আজ নতুন ঘর উদ্বোধন হলেও আমীরে জামায়াত ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে বন্দী রয়েছেন। ফলে নতুন ঘর হস্থান্তরকালে তিনি উপস্থিত হতে পারেননি। জুলুম নিপীড়ন চালিয়ে মানবিক কার্যক্রম থেকে জামায়াতে বিরত রাখা যাবেনা। আমীরে জামায়াত সহ কারান্তরীণ নেতৃবৃন্দকে মুক্তি দিন। সমাজের অসহায় মানুষ আরো বেশী উপকৃত হবে।

তিনি শনিবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে দক্ষিণ সুরমা থানার ৪২নং ওয়ার্ডের পূর্ব শ্রীরামপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ বিধবা মহিলাকে নতুন ঘর হস্থান্তর কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। দক্ষিণ সুরমা থানা আমীর মাওলানা মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা ফয়জুল ইসলাম জায়গীরদারের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, থানা জামায়াতের সহকারী সেক্রেটারী কাজী জাফর আহমদ, ৪১নং ওয়ার্ড সভাপতি ফজলুর রহমান আজাদ,৪২নং ওয়ার্ড সভাপতি মাওলানা আব্দুল হাফিজ, ২৭নং ওয়ার্ড সভাপতি এডভোকেট নাজমুল হুদা, জামায়াত নেতা মাওলানা মিজানুর রহমান, আব্দুর রাবু ও সাকিব ইসলাম জায়েদ প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *