সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল

সিলেট

 

 

গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখতে

আমীরে জামায়াতকে গ্রেফতার করা হয়েছে

——-মুহাম্মদ ফখরুল ইসলাম

 

সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন- ক্ষমতাসীন সরকার তাদের অবৈধ শাসন পাকাপোক্ত করতে গোটা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিনত করেছে। গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় জামায়াতের ১০ দফা ঘোষনায় সরকার ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। চলমান আন্দোলনকে দমিয়ে রাখতেই রাতের আধাঁরে বিশ^ ইসলামী আন্দোলনের অন্যতম সাহসী সিপাহশালার আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানকে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। হামলা-মামলা, গ্রেফতার নির্যাতন চালিয়ে ইসলামী আন্দোলনের দমিয়ে রাখার সাধ্য কারো নেই। অবিলম্বে আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পারওয়ার সহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

 

তিনি মঙ্গলবার বিকেলে নগরীর আম্বরখানা এলাকায় আমীরে জামায়াত ডা: শফিকুর রহমানকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা উত্তর জামায়াতের সেক্রেটারী আলহাজ¦ মোঃ জয়নাল আবেদীন, মহানগর সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা এডভোকেট জামিল আহমদ রাজু, মুফতী আলী হায়দার, মু. আজিজুল ইসলাম, রফিকুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল ফারুক প্রমূখ।

 

বক্তারা বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। সরকার ২০১৪ এবং ২০১৮ সালের মতো আগামীতেও কারচুপির নির্বাচন আয়োজনের ষড়যন্ত্র করছে। জনগণ তাদের সাংবিধানিক অধিকার আদায়ের জন্য অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন বেশী ঐক্যবদ্ধ। জনগণ যেকোনো মূল্যে তাদের অধিকার আদায় করার জন্য দলমত ভুলে রাজপথে নেমে এসেছে। সরকার মনে করছে বিরোধী দলগুলোর শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করলে এই আন্দোলন থমকে যাবে। স্বৈরাচারী সরকার অন্যায়ভাবে একের পর এক শীর্ষ নেতৃবৃন্দকে ফাসি দিয়ে শহীদ করেও জামায়াতের অগ্রযাত্রা থামাতে পারেনি। ডাঃ শফিকুর রহমানকেও গ্রেফতার করে জনগণের মুক্তির আন্দোলন দমিয়ে রাখতে পারবেনা। সময় থাকতে সরকারের শুভবুদ্ধির উদয় না হলে সরকারকে কঠোর মূল্য দিতে হবে। অন্যথায় রাজপথের যুগপৎ আন্দোলনের মাধ্যমে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে আমীরে জামায়াত, সেক্রেটারী জেনারেলসহ বিরোধী দলীয় সকল রাজনৈতিক নেতা-কর্মীকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *