“সিলেট লাইনে সংবাদ প্রকাশ”হাবিব ব্যাংক ব্যবস্থাপককে প্রশাসনের তলব

সিলেট

জাতীয় শোক দিবসে যথাযোগ্য মর্যাদায় অর্ধনমিত করে উত্তোলনের কথা জাতীয় পতাকা। এ নিয়ে আগস্ট মাসের শুরু থেকে সরকারিভাবে প্রচার-প্রচারণাও চালানো হয়।

শোক দিবসে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম নিয়ে গণমাধ্যমে বিভিন্ন সময় সংবাদও প্রচারিত হয়েছে। কিন্তু জাতীয় শোক দিবসে পাকিস্তানি মালিকানাধীন হাবিব ব্যাংক লিমিটেড (এইচবিএল) সিলেট শাখা জাতীয় পতাকা উত্তোলনের নামে চরম দৃষ্টতা দেখিয়েছে। ঝাড়ুতে বেঁধে উত্তোলন করেছে পতাকা। সোমবার (১৫ আগস্ট) দুপুরে সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ হাবিব ব্যাংকে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্যাংকের সামনে ঝাঁড়ুর মধ্যে একটি জাতীয় পতাকা বেঁধে রাখা হয়েছে। ব্যাংকের নিরাপত্তারক্ষীরা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে পতাকাটি উত্তোলন করা হয়েছে।

ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে সিলেটের শীর্ষ পাঠকপ্রিয় নিউজ পোর্টাল সিলেট লাইন ২৪ ডটকমে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। মুহুর্তেই নিউজটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায় এবং ভার্চুয়াল প্লাটফর্মে সমালোচনার ঝড় উঠে।

তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনেকেই সিলেটে পাকিস্তানি মালিকানাধীন হাবিব ব্যাংককে অবাঞ্চিত করার ঘোষণা দেওয়ার আহ্বান জানান।

এভাবে পতাকা উত্তোলনের বিষয়ে ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তায় নিয়োজিত প্রহরী কমলেশ দে জানান, ব্যাংকের অপর নিরাপত্তা কর্মী আফজল মিয়া এই পতাকাটি বেঁধে রেখেছেন। এ প্রসঙ্গে নিরাপত্তাকর্মী আফজল মিয়া বলেন, বাঁশ না পেয়ে তিনি না বুঝে ঝাড়ুর মধ্যে পতাকাটি টানিয়েছেন। পরে সাংবাদিকদের উপস্থিতিতে কমলেশ দে পতাকাটি ঝাড়ু থেকে খুলে নেন।

এদিকে, এ বিষয়ে সিলেট লাইনে সংবাদ প্রকাশের পরপরই প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়। ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ ও গোয়েন্দা বিভাগের সদস্যরা। বিকাল সাড়ে ৩টার দিকে গোয়েন্দা সংস্থার একদল সদস্য নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ হাবিব ব্যাংক লিমিটেডের সিলেট শাখা পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করেন। এর পরপরই সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদের নেতৃত্বে পুলিশের একট টিমও ঘটনাস্থল পরিদর্শন করে এবং সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করে।

পরে সেখানে আসে জেলা প্রশাসনের একটি টিম। জেলা প্রশাসনের সহকারী কমিশনার (স্থানীয় সরকার শাখা, তথ্য ও অভিযোগ শাখা, তথ্য প্রদানকারী কর্মকর্তা, এনজিও শাখা) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিনের নেতৃত্বে আসা টিমটি ঘটনাস্থল পরিদর্শন করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট পতাকা উত্তোলকারী নিরাপত্তকর্মী ও ব্রাঞ্চ ম্যানেজারকে আগামীকাল (মঙ্গলবার) জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়ে যান।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান সিলেট লাইন-কে বলেন,  ঘটনাটি জানার পর একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘটনাস্থলে পাঠিয়ে ব্যাংক ব্যবস্থাপকসহ ওই নিরাপত্তাকর্মীকে তলব করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *