সিলেট সরকারি কলেজে বিজয় দিবস উদযাপন

সিলেট

কলেজ প্রাঙ্গনের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বিজয় র‌্যালি, কবিতা আবৃত্তি, খেলা-ধুলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

বিজয় দিবসের কর্মসূচির শুরুতেই সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সিলেট সরকারি কলেজের পক্ষ হতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মোঃ রিয়াজ। ধারাবাহিতভাবে শিক্ষক পরিষদ, কর্মচারীবৃন্দ, বিএনসিসি ও রোভার স্কাউটের পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে অধ্যক্ষের নেতৃত্বে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের নিয়ে একটি বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় কলেজের স্মৃতিসৌধে সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য নির্ধারিত খেলা-ধুলা অনুষ্ঠিত হয়।

এরপর স্মৃতিসৌধ প্রাঙ্গণে শিক্ষক পরিষদের সম্পাদক জনাব বিলকিস ইয়াছমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো: রিয়াজ। প্রধান অতিথির বক্তেব্যে তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। মুক্তির সংগ্রামে শহিদদের আত্মত্যাগের কথা তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন

তিনি বলেন, “জাতি হিসেবে আমরা অনন্য। বিশ্বে অন্যান্য জাতির স্বাধীনতা দিবস থাকলেও বিজয় দিস নেই। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিলকিস ইয়াছমীন স্বাধীনতা সংগ্রামে তিরিশ লক্ষ শহিদরে আত্মত্যাগের কথা তিনিও শ্রদ্ধাভরে স্মরণ করেন।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের জন্য বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ করায় তিনি সবাইকে ধন্যবাদ জানান।

 

শিক্ষক পরিষদ কর্তৃক আয়োজিত মহান বিজয় দিবস ২০২২ উদ্যাপনের বিভিন্ন কর্মসূচি পালনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- পরিষদের সম্পাদক দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক বিলকিস ইয়াছমীন, পরিষদের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আজাদ-উর রহমান ও কোষাধ্যক্ষ মো. সোহেল রানা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হালিমা আক্তার ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক রাফিয়া আক্তার চৌধুরীর পরিচালনায় মহান বিজয় দিবস অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক আশিফা আক্তার মিতু, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক অপরাজিত চক্রবর্তী, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান ও ভূগোল বিভাগের প্রভাষক নাজির আহমদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *