সিলেট-২ আসনে শফিক চৌধুরী এমপি দেখতে চাই-শ্রমিক সমাবেশে বক্তারা

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

‘মাননীয় প্রধানমন্ত্রী আমরা উন্নয়নে আর এতিম থাকতে চাই না, আসন্ন নির্বাচনে সিলেট-২ আসনে আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীকে এমপি দেখতে চাই। উন্নয়ন বিহীন, মরুভূমি হয়ে যাওয়া সিলেট-২ আসনের উন্নয়নে শফিকুর রহমান চৌধুরীর কোন বিকল্প নেই। আর ১৪ বছর ধরে হওয়া নতুন ভোটারা জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতার প্রতিক নৌকায় ভোট দেওয়া থেকে বঞ্চিত থাকতে চান না।’
‘শ্রমিক-জনতা ঐক্য জোট, এবার আমরা দেব নৌকায় ভোট’ স্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য জোটের উদ্যোগে সিলেট-২ আসনে আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীকে নৌকা প্রতিকে এমপি দেখতে যাওয়ার দাবীতে আয়োজিত ‘বিশাল শ্রমিক ঐক্য-জনতা’র বিশাল সমাবেশে উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার বক্তাদের দাবীতে ওই বক্তব্য প্রদান করেন।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে পৌর শহরের নতুন বাজার সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, বিগত সময়ে জনগণের ভোটে নির্বাচিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে নিজের উপর অর্পিত দায়িত্ব পালন করে সকল ক্ষেত্রে সমভাবে উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করেছি। জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও জনগণের ঋণ পরিশোধ করার চেষ্টা করে যাব। তিনি আরো বলেন, বিএনপির পায়ের নিচে মাটি নেই, তাই তারা জনগণের উপর আস্তা না রেখে বন্ধুকের নল ব্যবহার করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার পায়তারা করছে। আর জনগণের সম্পদ লুটপাট করে লন্ডনে বসে তারেক সরকারের উন্নয়ন কর্মকান্ড বাধাঁগ্রস্থ করতে সকল ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, ভারমুক্ত করে পূর্ণ্যাঙ্গ সভাপতি করায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে শফিকুর রহমান চৌধুরীকে নৌকা প্রতিকে মনোনয়ন দেওয়ার একটি আবাস দিয়েছেন প্রধানমন্ত্রী। এখন ‘নৌকা’র বিজয় সুনিশ্চিত করতে সর্বস্তরের জনসাধারণকে সাথে নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য জোটের সভাপতি ও পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলীর সভাপতিত্বে এবং উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য জোটের সাধারণ সম্পাদক ও উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ (সদস্য, জেলা পরিষদ), শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কার্যনির্বাহী সদস্য রফিক হাসান (প্যানেল মেয়র, বিশ্বনাথ পৌরসভা), যুক্তরাজ্যের লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি নূরুল হক লালা, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের হাজী আরিফ উল্লাহ সিতাব, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অরবিন্দু পাল, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রভাষক আফিয়া রশিদ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, উপজেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক দুলাল আহমদ, যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট। সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ ইকরামুল হাসান।
এসময় অনুষ্ঠানে উপজেলার সর্বস্তরের পরিবর্তন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *