সুনামগঞ্জ-ঢাকা মহাসড়কের পাশে গর্ত: যান চলাচল বন্ধ

সুনামগঞ্জ

সুনামগঞ্জের জগন্নাথপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের ইছাগাঁও নামক স্থানে বেইলি ব্রিজের উত্তর অংশের অ্যাপ্রোচের মাটি ধ্বসে গর্তের সৃষ্টি হয়েছে। তাই বুধবার রাত থেকে ওই সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন জনসাধারণ।

স্থানীয়রা জানান, পাগলা-জন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়ক দিয়ে প্রতিদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় শতশত যানবাহন চলাচল করছে। হঠাৎ করে বুধবার বিকেল থেকে ওই সড়কের বেইলি ব্রিজের অ্যাপ্রোচের এক অংশের মাটি ধ্বসে গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে রাজধানী ঢাকার সাথে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে পড়ায় দুর্ভোগে পড়েছেন ঈদে ছুটিতে আসা বিভিন্ন পেশাজীবী ও জনসাধারণ।

স্থানীয় গাড়ী চালক জানান, বিকেলের দিকে আকস্মিকভাবে জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কের বেইলি ব্রিজের অ্যাপ্রোচের মাটি ধ্বসে পড়লে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। এরপর থেকেই সেতুর দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সেতুর অ্যাপ্রোচের মাটি ধসে গর্ত হওয়া ঢাকার সাথে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। এতে বিকল্প সড়কে ঢাকা যেতে অতিরিক্ত খরচ ও সময় ব্যয় হবে। দ্রæত সড়কটি মেরামতের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপথের (সওজ) উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মো. মোস্তাফিজুর রহমান  বলেন, খবর পেয়ে ওই স্থানে আমাদের লোক পাঠানো হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আশা করি দুই দিনের মধ্যে কাজ করে গাড়ী চলাচলের উপযোগী করা যাবে।

উল্লেখ্য, সুনামগঞ্জ-পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক এ মহাসড়কে জগন্নাথপুর উপজেলার ইছগাঁও নামক স্থানে বহমান নলজুর নদীর উপর ২০১২ বেইলি সেতুটি নির্মাণ করা হয়। পরে ২০১৭ সালের ১৩ জুন সেতুটির দক্ষিণ অংশের অ্যাপ্রোচের মাটি ধসে গর্তের সৃষ্টি হয়। একই বছরে ১৩ জুলাই আবার মাটি ধসে একই স্থানে দ্বিতীয় বার গর্তের সৃষ্টি হলে অ্যাপ্রোচে অতিরিক্ত স্টিল দিয়ে মেরামত কাজ করা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *