সুন্দরবনের করমজল ঘুরলেন ২২ বিদেশী পর্যটক

জাতীয়

 

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

বিশ্ব ঐতিহ্য সুন্দরবন ঘুরে গেলেন নরওয়ে-কানাডার ২২ পর্যটক। শুক্রবার (৭ এপ্রিল) সকালে বিলাশ বহুল লঞ্চ যোগে সুন্দরবনের করমজল বন্যপ্রানী স্পটে আসেন ওই বিদেশি পর্যটকরা। বিকাল পর্যন্ত সুন্দরবনে অবস্থান করার কথা রয়েছে বিদেশী পর্যটকদের।

এর আগে বুধবার (৫ এপ্রিল) বিকেলে ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাসে মোংলা বন্দরে পৌঁছান ওই বিদেশী পর্যটকগন।
এর পর বৃহস্পতিবার (৬ এপ্রিল) বাগেরহাটের খানজাহান আলী (রহ.) এর মাজার পরিদর্শন করেন তারা। ওই দিন বিকালে আবারও সড়ক পথে মোংলায় আসেন বিদেশিরা।

শুক্রবার (৭ এপ্রিল) সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ শেষে নারায়নগঞ্জ ও সোনারগাওয়ের উদ্দেশ্যে পর্যটকরা মোংলা ছাড়বেন বলে জানিয়েছেন জাহাজটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান।

তিনি বলেন, ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন এ পর্যটকরা। যাত্রী ছাড়াই ভারতে যাবে জাহাজটি।

সুন্দরবনের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির জানান, বিদেশি দর্শনার্থীরা সুন্দরবনে ঘুরে খুবই খুশি হয়েছে। তাদের অনেকে আবারও বাংলাদেশে আসার ইচ্ছে পোষণ করেছেন।

গেল ১ এপ্রিল ভারতের কলকাতা থেকে ১৯ জন নরওয়ে, একজন ব্রিটিশ ও দু’জন কানাডিয়ান পর্যটক নিয়ে গত ৪ এপ্রিল খুলনার কয়রার আংটিহারা নৌ চেকপোস্টে ইমিগ্রেশন হয়ে ৫ এপ্রিল মোংলা বন্দরে প্রবেশ করে প্রমোদতরী গঙ্গা বিলাস।

এর আগে ৪ ফেব্রুয়ারি প্রথম দফায় ২৮ জন ও ২২ মার্চ দ্বিতীয় দফায় সাতজন বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভস্টার মানের এ ক্রুজটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *