সুন্দরবনে হরিণধরা ফাঁদ ও মাংসসহ আটক ৩

জাতীয়

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি :

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জর কচিখালী এলাকায় ২৫০ ফুট হরিণ ধরার ফাঁদ ও রান্না করা হরিণের মাংসসহ তিন শিকারীকে আটক করেছে বনবিভাগ। আটক শিকারীদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে রবিবার দুপুরে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা হলেন, হানিফ, নিজাম চাপরাশি ও মিরাজ। তারা বরগুনার পাথরঘাটার বাসিন্দা।

বনবিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ১ জুলাই রাতে পূর্ব সুন্দরনের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা বনের শুকপাড়া এলাকায় অভিযান চালায়। এসময় ফাঁদ পাতা অবস্থায় তিন শিকারিকে আটক করতে সক্ষম হন। বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে রাসেল ও সগির নামে দুই শিকারি বনের মধ্যে পালিয়ে যায় বলে বনরক্ষীরা জানান। এ সময় তাদের কাছ থেকে ২৫০ ফুট হরিণ ধরা ফাঁদ ও একটি ট্রলার জব্দ করা হয়।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তিন শিকারীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে রবিবার দুপুরে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শিকারিরা একটি হরিণ জবাই করে রাতে ট্রলারে রান্না করে খায় এবং অবশিষ্ট মাংস আনিস মোল্লা নামের এক শিকারির মাধমে পাচার করেছে বলে আটককৃতরা স্বীকার করেছে।

শরণখোলা প্রতিনিধি
০১৯৮২৪৯৮০০০
০২/০৬/২৩

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *