সুন্দরবনে ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৪ জেলে আটক!

জাতীয়

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) : নিষেধাজ্ঞা অমান্য করে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর এলাকায় মাছ ধরার সময় ২৪ জেলেকে আটক করেছে স্মার্ট টীমের সদস্যরা। ২৬ জুন সোমবার সন্ধ্যায় দুবলারচরের মাঝের কিল্লা খালে কীটনাশক দিয়ে মাছধরারত অবস্থায় একটি ফিশিং ট্রলারসহ ১৪ জেলেকে আটক করা হয়। এসময় ট্রলারে তল্লাশী চালিয়ে তিনটি মাছ ধরার জাল ও দুই বোতল কীটনাশক জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে ২৭ জুন বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

বনবিভাগ সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর এলাকায় স্মার্ট টীমের সদস্যরা নিয়মিত টহলকালে দুবলারচরের মাঝের কিল্লা খালে কীটনাশক দিয়ে মাছধরারত অবস্থায় একটি ফিশিং ট্রলার দেখতে পায়। এসময় বনরক্ষীরা ট্রলারে থাকা জেলেদের চ্যালেঞ্জ করে তল্লাশী চালায়। পরে তিনটি মাছ ধরার জাল ও দুই বোতল কীটনাশক সহ ১৪ জেলেকে আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন, বাগেরহাটের কচুয়া উপজেলার বগা গ্রামের শাহ আলম সরদার (৪৫), আলাউদ্দিন বাওয়ালী (৫০) ও সজীব হাওলাদার (৩৫), বিষখালী গ্রামের বিল্লাল মোল্লা (৩০), আ. হান্নান (৩৫), বড় আন্দারমানিক গ্রামের রুহুল আমিন শিকদার (৪০), মোরেলগঞ্জ উপজেলার পূর্ব আমতলী গ্রামের আবুল বাশার (৪৮), ফাসিয়াতলা গ্রামের বিল্লাল হাওলাদার (৩০), ছগির শিকদার (৪০) ও মাহাবুব হাওলাদার (৪৫), আমতলী গ্রামের শাহাদত হাওলাদার (৩৫), পশ্চিম বরিশাল গ্রামের জাহাঙ্গীর সরদার (৪০) এবং বাগেরহাট সদরের মুনিগঞ্জ গ্রামের আ. ছত্তার (৫০) ও পাটরপাড়া গ্রামের কুদ্দুস হাওলাদার (৪০)।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহবুব হাসান জানান, আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।

শরণখোলা প্রতিনিধি
০১৯৮২৪৯৮০০০
২৭/০৬/২৩

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *