সুপার ক্লাসিকোতে মুখোমুখি হচ্ছে ব্রাজিল বনাম আর্জেন্টিনা, দেখে নিন চূড়ান্ত সময়সূচি

খেলাধুলা

ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা সবশেষ মুখোমুখি হয়েছিল ২০২১ সালের জুলাইয়ে। সেবার কোপা আমেরিকার ফাইনালে সেলেসাওদের হারিয়ে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর শিরোপা জিতেছিল আলবিসেলেস্তেরা। এরপর দুই বছরের বেশি সময় কেটে গেলেও আর মুখোমুখি হয়নি দল দুইটি।

অবশ্য, ২০২২ সালের জুনে মুখোমুখি হওয়ার কথা ছিল ব্রাজিল-আর্জেন্টিনার। কিন্তু ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের মধ্যকার ঝামেলায় শেষ পর্যন্ত ম্যাচটি পণ্ড হয়ে যায়।

সবশেষ কাতার বিশ্বকাপে দল দুইটির মুখোমুখি হওয়ার একটা সম্ভাবনা দেখে ফুটবল প্রেমীরা। দুই দলের সমর্থকরা ধারণা করেছিল বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে মেসি-নেইমাররা। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। আর তৃতীয় বারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা।

অবশেষে আবারও ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকো দেখতে যাচ্ছে ফুটবল প্রেমিরা। আবারও মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। চলতি মাসেই ২০২৬ বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে মেসি-নেইমাররা। ম্যাচটিকে ঘিরে এরই মধ্যে উত্তেজনা শুরু হয়েছে দুই দলের সমর্থকদের মধ্যে। শুরু হয়েছে কথার লড়াইও।

আগামী ২২ নভেম্বর বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় ব্রাজিলের রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ম্যাচটি বিশ্বকাপ বাছাইয়ে দুই দলের পঞ্চম ম্যাচ।

ব্রাজিল ও আর্জেন্টিনা এরই মধ্যে চারটি করে ম্যাচ খেলেছে। যেখানে চার ম্যাচে চার জয়ে টেবিলের শীর্ষে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অপরদিকে ব্রাজিল চার ম্যাচে দুই জয়, এক ড্র ও এক পরাজয়ে সাত পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *