সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজে বেগম রোকেয়া দিবস পালিত

সুনামগঞ্জ

দিপংকর বনিক দিপু , দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৩৮তম জন্ম ও ৮৬তম মৃত্যুবার্ষিকী দিবস পালিত হয়েছে। প্রতিবছর দিনটি বেগম রোকেয়া দিবস হিসেবে পালন করে আসছে প্রতিষ্ঠানটি। দিনটিতে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ ও নারী জাগরণে তাঁর অভূতপূর্ব অবদান উল্লেখ করা হয়। বেগম রোকেয়া দিবস উপলক্ষে কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উদযাপন কমিটির আহব্বায়ক প্রভাষক মারওয়া মাহজুজহা সভাপতিত্বে ও মিলন কৃষ্ণ সাহার সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কলেজের ম্যনেজিং কমিটি সদস্য সিরাজ উদ্ দৌলা তালুকদার।
প্রধান আলোচক বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার সময়েই নারীদের ঘরে থাকার দিন শেষ হয়েছে। বেগম রোকেয়ার কে অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীসমাজের উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। বেগম রোকেয়ার কে অনুসরণে জাতীয় মহান সংসদের স্পিকার যিনি তিনিও একজন নারী। সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সাংসদ ড. জয়া সেনগুপ্তা একজন নারী। সরকারের সফল উদ্যোগে নারী-পুরুষের বৈষম্য ভেদ করে সকল ক্ষেত্রে সমানাধিকার প্রতিষ্ঠিত হয়েছে। নারী-পুরুষের অংশগ্রহণে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে।
এসময় বক্তব্য রাখেন প্রভাষক,নারায়ণ আচার্য, কাওছার আল-আমিন, হাশরাকুল মেহেদী তানিয়া, জুয়েল রায়, শাওন চৌধুরী, জায়দুল ইসলাম, মোঃআরিফুল ইসলাম, হিসাব রক্ষক ইশরাত হক প্রমুখ। আলোচনা শেষে প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *