সেন্টমার্টিনে ১৫ ট্রলার ডুবি

জাতীয়

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে সমুদ্রের পানি বেড়ে গিয়ে সেন্টমার্টিনে নোঙর করা ১৫টি ট্রলার ডুবে গেছে। এর মধ্যে একটি যাত্রী ও মালামালবাহী সার্ভিস ট্রলার, বাকিগুলো ছোট-বড় ফিশিং ট্রলার।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান। তিনি জানান, সোমবার সকাল থেকে সমুদ্রের পানি বাড়তে থাকে। এ অবস্থায় ঘাটে নোঙর করে থাকা ১৫টি মতো ট্রলার ডুবে যায়। সেখানে একটি সার্ভিস ট্রলারও রয়েছে। ডুবে যাওয়া ট্রলারের মধ্যে ২টি সাগর গর্ভে তলিয়ে গেছে, বাকি ১৩টি পানি নেমে যাওয়ায় একই স্থানে রয়েছে।

শহিদুল ইসলাম নামের এক ট্রলার মালিক বলেন, ‘ঘূর্ণিঝড় ত্রিসাং আতঙ্কে আমরা বাড়ি থেকে বের হয়নি। যার কারণে ঘাটে নোঙর করা ফিশিং ট্রলারগুলোর উপর দিয়ে জোয়ারের পানি বয়ে গেছে। কিছু কিছু ট্রলারের ইঞ্জিনে পানি ঢুকে নষ্ট হয়েছে। জাল ছিঁড়ে গেছে। আবার কোনো কোনো ট্রলারে ফাটল ধরে তক্তা নষ্ট হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সেগুলো মেরামত করা হবে।’

সেন্টমার্টি্ন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সন্ধ্যার পর থেকে সেন্টমার্টিনে পানির উচ্চতা কম দেখা যাচ্ছে। সেই সঙ্গে বৃষ্টিও কমে গেছে। আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে। অবস্থা দেখে লোকজনকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হবে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাং আজ সোমবার (২৪ অক্টোবর) রাতে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *