সৌদিতে তরুণীকে নির্যাতন, দালাল গ্রেপ্তার

হবিগঞ্জ

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় এক তরুণীকে সৌদিতে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় এক দালালকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৯ অক্টোবর) চুনারুঘাট উপজেলার নরপতি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে শনিবার (৮ অক্টোবর) রাতে নির্যাতিতার বাবা কুদ্দুছ মিয়া বাদী হয়ে ছয়জনকে আসামি মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত আবুল কাশেম উপজেলার নরপতি গ্রামের বাসিন্দা।

মামলার অভিযোগে জানা যায়, ভুক্তভোগী তরুণীকে গত ২৭ সেপ্টেম্বর আবুল কাশেমসহ অন্য আসামিরা মিলে ভালো কাজের প্রলোভন দিয়ে সৌদিতে পাঠায়। তবে সেখানে তাকে গৃহকর্মীর কাজ দেওয়া হয়। এরপর নানাভাবে অত্যাচার-নির্যাতন চলতে থাকে। সুযোগ বুঝে তার বাবাকে ফোনে নির্যাতনের বর্ণনা দিয়ে দেশে ফিরে আনার আকুতি জানান ভুক্তভোগী তরুণী। পরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে তাকে দেশে ফিরিয়ে আনার আবেদন করেন তার পরিবার।

এদিকে এর প্রেক্ষিতে সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম ভুক্তভোগী তরুণীকে উদ্ধার করে দেশে ফেরত পাঠাতে রিয়াদ দূতাবাসের কাউন্সিলরকে (শ্রম) অনুরোধ করেন। পরে শনিবার (৮ অক্টোবর) সকালে দূতাবাস ও সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্টের সহযোগিতায় তরুণীকে দেশে ফিরিয়ে আনা হয়। তবে ভুক্তভোগী তরুণী মাধবপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, রোববার আবুল কাশেমকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *