স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট ||

জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা বিশ্বকাপ খেলার একেবারে দুয়ারে থাকায় সমীকরণটা বেশ কঠিন ছিল ওয়েস্ট ইন্ডিজের জন্য। কোনো পয়েন্ট ছাড়া সুপার সিক্সে খেলতে নেমেছিল তারা। বিশ্বকাপ খেলার লড়াইয়ে টিকে থাকতে জয়ের বিকল্প ছিল না তাদের জন্য। এমন ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরে বসল ওয়েস্ট ইন্ডিজ। ফলে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলা হচ্ছে না দুইবারের চ্যাম্পিয়নদের।হারারে স্পোর্টস ক্লাব মাঠে জয়ের জন্য ১৮২ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি স্কটল্যান্ড। ইনিংসের প্রথম বলেই ক্রিস্টোফার ম্যাকব্রাইডকে সাজঘরে ফেরান জেসন হোল্ডার। এরপর ১২৫ রানের দুর্দান্ত জুটি গড়েন ম্যাথু ক্রস এবং ব্রান্ডন ম্যাকমালেন। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ।

৮ চার ও এক ছক্কায় ১০৬ বলে ৬৯ রানের ইনিংস খেলে ফেরেন ম্যাকমালেন। চারে নেমে ১৮ রান করেছেন জর্জ মানজি। এরপর রিচি বেরিংটন এবং ক্রস মিলে স্কটল্যান্ডের জয় নিশ্চিত করেন। ৭৪ রানে ক্রস এবং ১৩ রানে অপরাজিত ছিলেন বেরিংটন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। রানের খাতা খোলার আগেই দ্বিতীয় ওভারে বিদায় নেন জনসন চার্লস। একই পথে হেঁটেছেন তিনে নামা শামাহ ব্রুকস। ওপেনার ব্রেন্ডন কিং শুরুটা ভালো করলেও তাকে ইনিংস বড় করতে দেননি ম্যাকমালেন।

পাঁচে নামা কাইল মেয়ার্স ৫ রানের বেশি করতে পারেননি। মাত্র ৩০ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে তাদের টেনে তোলার চেষ্টা করেন শেই হোপ এবং নিকোলাস পুরান। যদিও তাদের জুটি বেশি বড় হতে দেননি সাফওয়ান শরিফ। ১৬ বলে ১৩ রান করে হোপ ফিরলে ভাঙে তাদের এই জুটি।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ফেরার কিছুক্ষণ পর আউট হয়েছেন পুরান। ক্যারিবীয় এই উইকেটকিপারের ব্যাট থেকে এসেছে ২১ রান। এরপর দারুণ এক জুটি গড়ে তোলেন হোল্ডার ও রোমারিও শেফার্ড। তারা দুজনে মিলে যোগ করেন ৭৭ রান। ৫ চারে ৩৬ রান করা শেফার্ড ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেনি হোল্ডার।

পরের ওভারে ক্রিস গ্রিভসের বলে লেগ বিফোর উইকেট হয়ে সাজঘরে ফেরেন ৪৫ রান করা এই ব্যাটার। শেষ পর্যন্ত ৬.১ ওভার বাকি থাকতে ১৮১ রানে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডের হয়ে ম্যাকমালেন তিনটি, ক্রিস সোলে, মার্ক ওয়াট এবং গ্রিভস নিয়েছেন দুটি করে উইকেট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *