স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

সিলেট

গতানুগতিক মুখস্ত বিদ্যা থেকে বেরিয়ে আসার আহ্বান: অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরী

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসে ‘অভিভাবক সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে ক্যাম্পাস অডিটোরিয়ামে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ বাস্তবায়নে ‘২০২৩ শিক্ষাবর্ষের’ ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন কারিকুলাম সম্পর্কে অভিভাবক সমাবেশ সম্পন্ন হয়।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মুনীর আহমেদ কাদেরী নতুন কারিকুলামকে স্বাগত জানিয়ে বাস্তবমুখী শিক্ষার প্রসার সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, গতানুগতিক মুখস্থবিদ্যা থেকে শিক্ষার্থীদের বের হয়ে আসতে হবে। শিক্ষার্থীরা নিজেদের দক্ষতাকে যত বেশি সমৃদ্ধ করতে পারবে, দেশগঠণে তত বেশি অবদান রাখতে সক্ষম হবে। স্মার্ট বাংলাদেশ গঠণে দক্ষ জনশক্তির বিকল্প নেই।

৪টি পর্বে বিভক্ত অনুষ্ঠানে নতুন কারিকুলামকে অভিভাবকদের সামনে তুলে ধরা হয় এবং ছাত্রছাত্রী সহায়ক পরিবেশে মতবিনিময় সভা পরিচালিত হয়।

এসময় কারিকুলাম সম্পর্কে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রভাষক খোকন চন্দ্র। বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বিষয়ে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক জুয়েল। ষান্মাসিক মূল্যায়ন বিষয়ে বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান।

অভিভাবক সমাবেশে ষষ্ঠ শ্রেণির গ্রæপ কো-অর্ডিনেটর জাহিদুল ইসলাম শিক্ষার্থীদের ক্লাসের ব্যাপারে গুরুত্বারোপ করে বলেন, কোন শিক্ষার্থী পিছিয়ে থাকবে না যদি নিয়মিত ক্লাসে উপস্থিত থাকে। শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে ও শিখন কার্যক্রম ফলপ্রসু করার ব্যাপারে আলোকপাত করেন  ইংরেজি বিভাগের প্রভাষক সুমিতা ধর।

সেশন এর প্রশ্নোত্তর পর্বে অভিভাবকদের পক্ষ থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী ও ক্যাম্পাসের উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *