স্বাধীনতাকে অর্থবহ করতে রাজনৈতিক ঐক্য ও সহনশীলতার বিকল্প নেই -মুহাম্মদ ফখরুল ইসলাম

সিলেট

সিলেট মহানগর জামায়াতের আলোচনা সভা

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, লাখো শহীদের রক্তে বিশে^র বুকে স্বাধীন সার্বভৌম জাতি হিসেবে আমরা প্রতিষ্ঠিত হলেও রাজনৈতিক অনৈক্যের কারণে স্বাধীনতার সুফল থেকে জাতি বঞ্চিত। রক্তস্নাত স্বাধীনতার ২১ বছর পরও দেশে আইনের শাসন নেই, ন্যায় বিচার নেই, এমনকি কথা বলার অধিকারটুকুও নেই।

তিনি বলেন, আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে আদর্শিক কাফেলাকে জুলুম নিপীড়ন নির্যাতনের মাধ্যমে নিশ্চিহ্ন করা ষড়যন্ত্র চলছে। ক্ষমতার মসনদ পাকাপোক্ত করতে মানুষের ভোটাধিকার হরণ করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। স্বাধীনতাকে অর্থবহ করতে হলে রাজনৈতিক ঐক্য ও সহনশীলতা প্রতিষ্ঠা করতে হবে। আমাদের স্বাধীনতার চেতনা ছিল ঐক্যের, বিভক্তির নয়।

তিনি রোববার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও ড. নুরুল ইসলাম বাবুল, বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম মাদানী, জামায়াত নেতা মাওলানা আব্দুল মুকিত ও মুফতী আলী হায়দার প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *