স্বেচ্ছাধীন তহবিলের সাড়ে ৭ লাখ টাকা বিতরণ করলেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সিলেট

স্টাফ রিপোর্টার

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, প্রাকৃতিক দূর্যোগ’সহ সকল দূর্যোগ-দূর্ভোগ মোকাবেলায় দেশবাসীর পাশে ছিলেন, আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড বাধাঁগ্রস্থ করে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছে বিএনপি-জামায়াত চক্র। এরই অংশ হিসেবে কোমলমতি শিক্ষার্থীদের ‘কোঠা’ আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত চক্র রাষ্ট্রিয় সম্পদ ভাংচুর-অগ্নিসংযোগ করে সরকার পতনের অপচেষ্ঠা করছেন দেশব্যাপী নাশকতা করে। আদালতের রায়ে শিক্ষার্থীদের দাবী মেনে নেওয়ার পরও শিক্ষার্থীদের নাম ব্যবহার করে হামলা-ভাংচুর করে করেই যাচ্ছে স্বাধীনতা বিরুধী চক্রটি। তাই এখন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে নাশকতাকারীদের প্রতিহত করতে হবে।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নিজের ‘স্বেচ্ছাধীন তহবিল’র অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি একথাগুলো বলেন। সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের বাসিন্দা’সহ জেলার ১১৭ জন ‘অসুস্থ দরিদ্র রোগী, বয়োঃবৃদ্ধ, প্রতিবন্ধি, অসুস্থ সাংবাদিক ও কর্ম অক্ষম’ ব্যক্তিদের মধ্যে সাড়ে ৭ লাখ টাকার চেক বিতরণ করেন প্রতিমন্ত্রী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি। এরমধ্যে বিশ্বনাথ উপজেলার ৫৭ জন্য ব্যক্তি পান ‘স্বেচ্ছাধীন তহবিল’র অর্থ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ‘স্বেচ্ছাধীন তহবিল’র অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ।
‘স্বেচ্ছাধীন তহবিল’র অর্থ বিতরণ অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই শোকের মাস আগস্ট উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধ’ুসহ পরিবারের সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *